ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নির্বাচন বাতিলের দাবিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ৯ জানুয়ারি ২০২৪  
নির্বাচন বাতিলের দাবিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ 

৭ জানুয়ারির নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়েছে।

বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ-পূর্ব সমবেশে প্রধান অতিথির বক্তব্যে দলটির মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ৭ জানুয়ারি একতরফা প্রহসনের ডামি নির্বাচনকে বর্জন করে দেশবাসী আওয়ামী লীগকে সতর্ক সংকেত দিয়েছে। এটা কোনো নির্বাচন ছিল না। এটা ছিল নির্বাচনের নামে নাটক মঞ্চায়ন। ৭ জানুয়ারির নির্বাচনে স্বাধীনতাযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠনের দেউলিয়াত্ব ও দৈন্য প্রকাশ হয়েছে।

নির্বাচন বর্জন করায় ইসলামী আন্দোলনের আমিরের পক্ষ থেকে দেশবাসী ও সাংবাদিকদেরকে ধন্যবাদ জানিয়ে দলটির মহাসচিব বলেন, মিডিয়ার সুবাদে বিশ্ববাসী ভোটের নামে একতরফা দলীয় কাউন্সিল দেখেছে। যেখানে বিদেশিদের ভাড়া করে ডামি পর্যবেক্ষক সাজিয়ে ডামি নির্বাচনকে বৈধতা দেওয়ার চেষ্টা করা হয়েছে। 

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষণ প্রসঙ্গে তিনি বলেন, আপনি ভুল-ত্রুটির জন্য ক্ষমা চেয়ে পুনরায় ক্ষমতায় যেতে জনগণের ভোট প্রার্থণা করেছেন। অথচ দীর্ঘ ১৫ বছরেও আপনি জাতীয় ভুল-ত্রুটি সংশোধন করতে পারেননি। তিনি ডামি নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণা করে দেশকে ভয়াবহ গৃহযুদ্ধ থেকে রক্ষা করুন।

ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা আরিফুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ, কেএম শরয়াতুল্লাহ, মুফতি ফরিদুল ইসলাম, মুফতি মাছউদুর রহমান, হাফিজুল হক ফাইয়াজ, আল আমীন সোহাগ, মাইদুল ইসলাম সিয়াম প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, বঙ্গবন্ধুর কন্যা হিসেবে শেখ হাসিনার মুখে এত মিথ্যাচার বেমানান। দেশের খেটে খাওয়া মানুষের অর্থ নষ্ট করে নির্বাচনের নামে তামাশা দেশবাসী সহ্য করবে না।

পরে বিক্ষোভ মিছিল বের করেন ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা। মিছিলটি বায়তুল মোকাররমের উত্তর গেট, পল্টন মোড়, বিজয়নগর পানির ট্যাংকি হয়ে পল্টন মোড়ে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়। 

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়