ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

দেশে গণতন্ত্র ব্যতীত আর কিছু চলবে না: মঈন খান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ২০ জানুয়ারি ২০২৪  
দেশে গণতন্ত্র ব্যতীত আর কিছু চলবে না: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, দেশে গণতন্ত্র ব্যতীত অন্য কোনো পদ্ধতি চলবে না। প্রহসনের নির্বাচন সম্পর্কে বিগত কয়েক বছর ধরে আমরা বিরোধী দলগুলো যেসব কথা বলে এসেছি, এখন বিশ্বের বিভিন্ন রাষ্ট্র সেই কথার প্রতিধ্বনিই করছে। সুতরাং দেশে এবং আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত যে, আজকে বাংলাদেশের গণতন্ত্র মৃত।

শনিবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে 'প্রহসনের নির্বাচন মানি না, গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর' অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মঈন খান বলেন, গণতান্ত্রিক আন্দোলন চলতেই থাকবে। যতক্ষণ না দেশের মানুষের গণতান্ত্রিক আকাঙ্ক্ষা ফিরিয়ে দিতে না পারব ততক্ষণ পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

তিনি বলেন, ভোটারবিহীন নির্বাচন করে এই সরকার কোনোদিন জনগণের প্রতিনিধিত্ব করতে পারে না। এ দেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্র ও মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য। আমরা আজ প্রশ্ন করতে চাই, এই সরকার নিজেদের দাবি করে- তারা নাকি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। যে সরকার গণতন্ত্রকে হত্যা করে এবং রাষ্ট্রের সম্পদ কুক্ষিগত করে, সেই সরকার কীভাবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতে পারে?

গণস্বাক্ষর কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুমসহ আরও অনেকে।

মেয়া/ইভা


সর্বশেষ

পাঠকপ্রিয়