ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

‘আ.লীগের ইশতেহার বাংলাদেশের ইশতেহারে পরিণত হয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৬:৩১, ২৭ জানুয়ারি ২০২৪
‘আ.লীগের ইশতেহার বাংলাদেশের ইশতেহারে পরিণত হয়েছে’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিসহ স্মার্ট বাংলাদেশ গড়ার যে ইশতেহার আওয়ামী লীগ ঘোষণা করেছে, সেটি এখন বাংলাদেশের ইশতেহারে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (২৭ জানুয়ারি) দিনাজপুরের বোঁচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনায় এ মন্তব্য করেন তিনি। দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী পুনরায় প্রতিমন্ত্রী হওয়ায় তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

বোঁচাগঞ্জ এলাকার জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘আপনাদের ভালোবাসাই আমর পথ চলার প্রেরণা। নির্বাচনকালে বার বার একটা কথা বলেছি, আমরা বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে গড়তে চাই। এটি রাজনৈতিক স্লোগান নয়…। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দীর্ঘ নির্বাসন থেকে দেশের মাটিতে ফিরে এসে বলেছিলেন, বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য এসেছি।’

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যে শপথ নিয়েছিলেন তিনি, তারই ধারাবাহিকতায় বাংলাদেশ সোনার বাংলাদেশ হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বেই দরিদ্রতাকে জয় করেছি। উন্নয়নশীল দেশে পদার্পণ করেছি। ২০২৬ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। এখানেই শেষ নয়, ২০৪২ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে।’

আওয়ামী লীগের ইশতেহার বাংলাদেশের ইশতেহারে পরিণত হয়েছে, এ মন্তব্য করে তিনি বলেন, ইশতেহার বাস্তবায়ন করতে গেলে স্মার্ট ও আধুনিক পদক্ষেপ আমাদের নিতে হবে। বেকারত্ব ঘোচাতে হবে, কর্মসংস্থান বাড়াতে হবে। আমি প্রত্যেকটি নির্বাচনি পথসভায় যুবকদের বলেছিলাম, আগামীর বাংলাদেশ হচ্ছে তোমাদের বাংলাদেশ। সেজন্য দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে নিজেকে।

এ সময় শিক্ষাব্যবস্থার আধুনিকায়ন এবং ভবিষ্যত প্রজন্মের উপযোগী হিসেবে গড়ে তুলতে শিক্ষাপ্রতিষ্ঠান ঢেলে সাজানোর প্রয়োজনীয়র কথাও বলেন মন্ত্রী।

‘এই সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসা থেকে শিক্ষক, ছাত্রছাত্রী এসছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে, কর্মসংস্থান সৃষ্টি করতে শিক্ষার কোনো বিকল্প নেই। প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে যাতে মানসম্মত শিক্ষা আমরা চালু করতে পারি। আমাদের এলাকার সব শিক্ষক এবং অভিভাবকের পবিত্র দায়িত্ব, আসুন আমরা শপথ নিই, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানকে আমরা মানসম্পন্ন করে গড়ে তুলে দক্ষ নাগরিক গড়ে তুলব। সেই দক্ষ নাগরিকরাই আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে।’

বোঁচাগঞ্জ উপজেলার জনগণের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার অনেক উন্নয়ন করেছে, আরো বাকি আছে। শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। রাস্তা-ঘাটসহ অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হয়েছে। আপনারা নিরাপদ সমাজব্যবস্থার জন্য নৌকায় ভোট দিয়েছেন। বোঁচাগঞ্জের সার্বিক নিরাপত্তার জন্য আমরা লড়াই করে যাবো।

এ সময় রাষ্ট্রীয় দায়িত্ব যাতে সৎ ও নিষ্ঠার সঙ্গে পালন করতে পারেন, সেজন্য এলাকাবাসীর দোয়া ও আশীর্বাদ চান খালিদ মাহমুদ চৌধুরী। তার ওপর আস্থা রাখায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

সংবর্ধনা সভায় বোঁচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফসার আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ডালিম সরকার, থানার ওসি আবু বক্কর সিদ্দিক রাসেল, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল হুদা, বোঁচাগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. জাফর উল্লাহ, উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, আওয়ামী লীগের বিভিন্ন শাখা ও সহযোগী সংগঠনের নেতা এবং সব সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা নৌপরিবহন প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন।

পারভেজ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়