ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

সংসদ অধিবেশনের দিন দেশব্যাপী বিএনপির ‘কালো পতাকা’ মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ২৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:০৪, ২৭ জানুয়ারি ২০২৪
সংসদ অধিবেশনের দিন দেশব্যাপী বিএনপির ‘কালো পতাকা’ মিছিল

আগামী ৩০ জানুয়ারি দ্বাদশ সংসদ অধিবেশনের প্রথম দিন সারাদেশে ‘কালো পতাকা’ মিছিল করবে বিএনপি। শনিবার ২৭ (জানুয়ারি) বিকেলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ‘কালো পতাকা’ মিছিল-পূর্ব সমাবেশ থেকে নতুন এই কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, অবৈধ ডামি সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আগামী ৩০ জানুয়ারি দেশের সকল মহানগর, জেলা, উপজেলা-থানা, পৌরসভা অর্থাৎ সব ইউনিটে কালো পতাকা মিছিল হবে। আপনারা জনগণকে নিয়ে সেদিন কালো পতাকা মিছিল করে প্রতিবাদ জানাবেন এই সরকারকে।

এদিন বেলা ২টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে কালো পতাকা মিছিল উপলক্ষে হাজারো নেতাকর্মী সমবেত হয়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও নির্বাচন বাতিলসহ সরকার পদত্যাগের দাবিতে বিএনপি আজ ঢাকাসহ সকল মহানগরে কালো পতাকা মিছিল করছে। গতকাল শুক্রবার জেলায় জেলায় কালো পতাকা মিছিল করে দলটি।

দলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বক্তব্য রাখেন।

সমাবেশের পর আনুষ্ঠানিকভাবে কালো পতাকা মিছিলের উদ্বোধন করেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিকাল সাড়ে তিনটায় কালো পতাকা মিছিল শুরু হয়। গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খানসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা এই মিছিলে অংশ নেন।

কোনরকম ঝামেলা ছাড়াই মিছিলটি নয়াপল্টন-নাইটিঙ্গেল মোড় হয়ে ফকিরাপুল, আরামবাগ মোড় ঘুরে নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

মেয়া/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়