ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৮, ২৭ জানুয়ারি ২০২৪  
‘বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে’

গুলিস্তানে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অনুষ্ঠিত শান্তি ও গণতন্ত্র সমাবেশে বক্তব্য দেন ওবায়দুল কাদের

‘নির্বাচনের পর আন্তর্জাতিক বিভিন্ন দেশ ও সংস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে তার সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। বিদেশিরা বিএনপির ডাকে সাড়া দেয়নি। তারা নানা কায়দা করার চেষ্টা করেছে, কিন্তু বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে।’

শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘বিএনপি-জামায়াতের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের বিরুদ্ধে শান্তি ও গণতন্ত্র’ সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে আ.লীগ নেতারা এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।  

সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি নাকি কালো পতাকা দেখাবে, কাকে দেখাবে? তাদের উচিত ছিল ব্যর্থ নেতাদের কালো পতাকা দেখিয়ে বিদায় করে তৃণমূল নেতাদের আনা।

তিনি বলেন, বোকারা কী করে? ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে। বিএনপিকে আগামী পাঁচ বছর বোকার মত ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকতে হবে।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য অ্যাড. কামরুল ইসলাম বলেন, ৭ জানুয়ারি সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সে নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকার গঠন করেছেন। আন্তর্জাতিক মহল এই সরকারকে সমর্থন ও অভিনন্দন জানিয়েছে।

তিনি বলেন, বিএনপি আবার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। এর বিরুদ্ধে সবাইকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে চাই। যারা দেশকে পেছনের দিকে নেওয়ার চেষ্টা করে, তাদের বিষয়ে আপনারা সজাগ থাকবেন। তাদের মাঠে নামতে দেওয়া হবে না। আগামী দিনে অপকর্ম করলে তাদের কোনও ছাড় দেওয়া হবে না বলেও মন্তব্য করেন তিনি।

যুগ্ম সাধারণ সম্পাদক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচনের পর সমস্ত পৃথিবী প্রধানমন্ত্রী সঙ্গে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেছে। বিএনপিকে জনগণকে আগেই কালো পতাকা দেখিয়েছে। বিদেশিরা তাদের ডাকে সাড়া দেয়নি। তারা নানা কায়দা করার চেষ্টা করেছে। কিন্তু বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছেন। তিনি আরও বলেন, ফলে আজকে বিএনপির এই কালো পতাকা মিছিল করে কোনও লাভ নেই।

আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে, এদেশে নির্বাচন বয়কট করার রাজনীতি আর চলবে না। এটা ব্যর্থতায় পরিণত হয়েছে। দেশের মানুষ এখন উন্নয়ন চায়। মানুষ এই অপশক্তির বিলীন চায়। বিএনপি এখন দেশের মানুষের কাছে সন্ত্রাসী সংগঠন। সন্ত্রাস করে দেশের মঙ্গল করা যায় না, সেটা প্রমাণিত হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ছাড়াও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ মো. হুমায়ুন কবির, সাবেক ছাত্রলীগ নেতা, ইসহাক আলী খান পান্না, সাইফুজ্জামান শিখর, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, এইচএম বদিউজ্জামান সোহাগ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আমিন রুহুল, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র, মাহলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, যুব মহিলা লীগ সভাপতি ডেইজী সারোয়ার, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি, মৎস্যজীবী লীগের সভাপতি সাইদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুন্নবী চৌধুরী সাগর।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়