ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রওশন এরশাদের ঘোষণা আমলে নিচ্ছি না: চুন্নু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ২৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৬:৪২, ২৮ জানুয়ারি ২০২৪
রওশন এরশাদের ঘোষণা আমলে নিচ্ছি না: চুন্নু

গোলাম মোহাম্মদ কাদের এমপিকে জাতীয় পার্টির চেয়ারম্যান উ‌ল্লেখ ক‌রে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি ব‌লে‌ছেন, জাতীয় পার্টির নিবন্ধন নম্বর ১২। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী গোলাম মোহাম্মদ কাদের এমপিই জাতীয় পার্টির চেয়ারম্যান এবং আমি মহাসচিব। পা‌র্টির মহাস‌চিব হি‌সে‌বে রওশন এরশাদের ঘোষণা আমরা আমলে নিচ্ছি না।

রোববার  জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় মিলনায়তনে সাংবা‌দিক‌দের তি‌নি এসব কথা ব‌লেন।

চুন্নু ব‌লেন, জাতীয় পার্টির গঠনতন্ত্রে এমন কোনো ধারা নেই, যে ধারার ক্ষমতায় পার্টির প্রধান পৃষ্ঠপোষক জাতীয় পার্টির চেয়ারম্যান, মহাসচিব বা অন্য কাউকে পদ থেকে বাদ দিতে পারে। এমন কিছু আমাদের গঠনতন্ত্রে নেই।

তৃতীয় বারের মতো রওশন এরশাদ তা‌দের বাদ দিয়েছেন জা‌নি‌য়ে চুন্নু ব‌লেন, এর আগেও দুইবার আমাদের বাদ দিয়ে তিনি সেই চিঠি প্রত্যাহার করেছেন। তাই পার্টির মহাসচিব হিসেবে বেগম রওশন এরশাদের ঘোষণা নলেজে নিচ্ছি না। এই সিদ্ধান্তের কোনো ভিত্তি নেই, এটি অগঠনতান্ত্রিক। বেগম রওশন এরশাদের ঘোষণা আমরা আমলে নিচ্ছি না। অনিয়ম বা গঠনতন্ত্রের বাইরে মনের মাধুরী মিশিয়ে যে কেউ যা খুশি বলতে পারে, এ নিয়ে আমাদের কোনো প্রতিক্রিয়া নেই।

এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির মহাসচিব বলেন, বেগম রওশন এরশাদ হচ্ছেন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্ত্রী, আমরা তাকে শ্রদ্ধা করি। সে কারণেই তাকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে। তার দলীয় বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নেই।

‘প্রধান পৃষ্ঠপোষক’ পদটি অলংকারিক পদ। এই পদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়ার দরকার নেই। যারা দলের সাথে নেই, পদ-পদবি নেই তাদের কথার গুরুত্ব আছে বলে মনে করি না। দলের বিষয়ে কিছু বলার সুযোগ নেই প্রধান পৃষ্ঠপোষকের- যোগ ক‌রেন তি‌নি।

চুন্নু বলেন, আমাদের দলের প্রেসিডিয়াম ও নির্বাহী কমিটির মিটিং ডাকা হবে, সেখানে বিশ্লেষণ করা হবে আমাদের রাজনীতি ও নির্বাচন নিয়ে। জাতীয় পার্টি গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম, নির্বাহী কমিটি, জেলা কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো জাতীয় পার্টির নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে।  

নঈমুদ্দীন/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়