ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

রাজধানীতে এবি পার্টির বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ৭ ফেব্রুয়ারি ২০২৪  
রাজধানীতে এবি পার্টির বিক্ষোভ

ভারত ও মিয়ানমার সীমান্তে লাগাতার বাংলাদেশের নাগরিক হত্যা, দেশব্যাপী ‘আওয়ামী ক্যাডারদের’ ধর্ষণ ও লুটপাটের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে আমার বাংলাদেশ (এবি) পার্টি।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে বিজয়নগরে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, যুব পার্টির আহ্বায়ক এ বি এম খালিদ হাসান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব ব্যারিস্টার নাসরীন সুলতানা মিলি, হাদিউজ্জামান খোকন, নারীনেত্রী সুলতানা রাজিয়াসহ কেন্দ্রীয় নেতারা।

সমাবেশে আব্দুল ওহাব মিনার বলেন, এই আওয়ামী লীগ বাকশাল কায়েম করার লক্ষ্যে সেনাবাহিনীর বিপরীতে রক্ষী বাহিনী তৈরি করেছিল। আজ আবার আওয়ামী লীগ একই কায়দায় দ্বিতীয় বাকশাল কায়েম করতে দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। আজ আমার বিজিবির ভাই মারা যাচ্ছে বিএসএফের গুলিতে। মিয়ানমারের জান্তা বাহিনীর হামলায় নিহত হচ্ছে আমার দেশের জনগণ। আমরা এসব ঘটনার তীব্র নিন্দা জানাই।

মজিবুর রহমান মঞ্জু বলেন, সরকারি দলের নেতাকর্মীদের অবাধ ধর্ষণ ও লুটপাট ছিল বাকশালী শাসনের ঐতিহাসিক নিদর্শন। গত ৭ জানুয়ারির নির্বাচনের পর তা নতুন মাত্রা লাভ করেছে। এই দুঃশাসন থেকে মুক্তি লাভের একটাই উপায়, তা হলো—সর্বাত্মক ঐক্য ও সংগ্রাম।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, অনির্বাচিত সরকার একটা দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বের জন্য সবচেয়ে বড় হুমকি। জনগণের সম্মতি ব্যতীত দেশকে শোষণ আর নির্যাতন করা যায়, কিন্তু স্বার্থ রক্ষা করা যায় না।

সমাবেশ ও মিছিলে উপস্থিত ছিলেন—এবি পার্টির প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, কেন্দ্রীয় নেতা শাহ আব্দুর রহমান, মাসুদ জমাদ্দার রানা, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, আহমেদ বারকাজ নাসির, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, মশিউর রহমান মিলু, আমেনা বেগম, আব্দুর রব জামিল, ফেরদৌসী আক্তার অপি, রুনা হোসাইন, রিপন মাহমুদ, শরণ চৌধুরী, পল্টন থানার আহ্বায়ক আব্দুল কাদের মুন্সিসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়