ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কাদিয়ানীদের জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:০৯, ৯ ফেব্রুয়ারি ২০২৪
কাদিয়ানীদের জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল

কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা এবং পঞ্চগড়ে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদ বাংলাদেশ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেটে সংগঠন‌টির আহ্বায়ক আল্লামা আব্দুল হামীদ পীর সাহেব মধুপুরের সভাপতিত্বে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় বায়তুল মোকাররম ও তার আশপাশে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতা‌য়েন করা হয়।

সমাবেশে আল্লামা আব্দুল হামীদ পীর সাহেব মধুপুর বলেন, পঞ্চগড়ে ‘তথাকথিত আহমদিয়া মুসলিম জামাত’ কাদিয়ানী সম্প্রদায় কর্তৃক আগামী ২৩, ২৪ ও ২৫ ফেব্রুয়ারি সালানা জলসার নামে ইসলাম ধর্মের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের মঞ্চ করার ঘোষণা দিয়েছে। আমরা অনতিবিলম্বে তাদের অবৈধ সালানা জলসা বন্ধ করে তাদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি। যদি সরকার তাদের জলসা বন্ধ করতে ব্যর্থ হয় তাহলে দেশের শীর্ষ মুরব্বি আলেম উলামা ও ইসলাম প্রিয় তৌহিদী জনতাকে সঙ্গে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সম্মিলিত খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদ বাংলাদেশের সদস্য সচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, জাতীয় সংসদে নবগঠিত সরকারের চলতি অধিবেশনে অন্যান্য মুসলিম দেশের ন্যায় এ দেশেও যেন কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার প্রস্তাব তুলে বিল পাস করা হয়। এজন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

সমাবেশে মাওলানা এনামুল হক মুসার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা নাজমুল হক, মুফতি নূর হোসেন নূরানী, মুফতি শুয়াইব ইবরাহীম, মাওলানা আরিফ বিল্লাহ, মুফতি আব্দুল্লাহ ইয়াহিয়া, মাওলানা আফসার মাহমুদ, মাওলানা আজিজুর রহমান হেলাল, মুফতি আলী আকরাম প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে পল্টন মোড় ঘুরে নাইটিংগেল মোড় হয়ে বিজয়নগর মোড়ে এসে শেষ হয়। দোয়া পরিচালনা করেন সদস্য সচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

নঈমুদ্দীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়