ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর পৌঁছেছেন মির্জা ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ৪ মার্চ ২০২৪  
স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর পৌঁছেছেন মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিঙ্গাপুরে পৌঁছেছেন। দলটির মিডিয়া সেল সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, সোমবার (৪ মার্চ) বিকাল ৩টায় সিঙ্গাপুর পৌঁছেছেন তিনি। 

এ সময় সিঙ্গাপুর বিমান বন্দরে প্রবাসী নেতারা বিএনপি মহাসচিবকে স্বাগত জানান। সেখানকার একটি ক্লিনিকে তার স্বাস্থ্য পরীক্ষা করার কথা রয়েছে। চিকিৎসার জন্য আজ সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি। সঙ্গে স্ত্রী রাহাত আরা বেগমও রয়েছেন।

ফখরুলের একান্ত সহকারী ইউনুস আলী জানান, ‘সিঙ্গাপুরে একটি ক্লিনিকে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। ইতোমধ্যে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট নেওয়া হয়েছে। ১৮ ফেব্রুয়ারি স্যার দেশে ফেরার কথা রয়েছে।’

প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান মির্জা ফখরুল।

দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘বিএনপি মহাসচিব ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকাবস্থায় তার প্রায় ৬ কেজি ওজন কমে যায়। স্বাস্থ্য পরীক্ষা করতে তিনি সিঙ্গাপুরে গেছেন।’

কারাগার থেকে মুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে অধ্যাপক শামসুল আরেফীনকে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধায়নে চিকিৎসা নেন। ৭৭ বছর বয়সী ফখরুল এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা করিয়েছিলেন। সর্বশেষ ২০২৩ সালের ২৪ আগস্ট ফখরুল সিঙ্গাপুরে গিয়েছিলেন।

২০১৫ সালে কারাবন্দি অবস্থায় তার ঘাড়ের ইন্টারন্যাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়লে মুক্তির পর সেখানে গিয়ে চিকিৎসা করার তিনি। এরপর প্রতি বছরই ফলোআপ চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে যেতে হয়।

২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপি মহাসমাবেশে পুলিশ পণ্ড করে দেওয়ার পর দিন সকালে মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। সাড়ে তিন মাস বন্দি থাকার পর উচ্চ আদালতের জামিনে তিনি পেয়ে গুলশানের বাসায় থাকেন। কারামুক্তির পর অনেকটা সময় অতিবাহিত হলেও এখনও পুরোদমে রাজনৈতিক কর্মকাণ্ডে তৎপরত হতে পারেননি বিএনপি মহাসচিব।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়