ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিমানবন্দরে হয়রানির অভিযোগ বিএনপি নেতা আলালের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ৫ মার্চ ২০২৪  
বিমানবন্দরে হয়রানির অভিযোগ বিএনপি নেতা আলালের

চিকিৎসা শেষে ভারত থেকে দেশে ফিরলে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে বিমানবন্দরে দীর্ঘ সময় বসিয়ে রাখা হয় বলে অভিযোগ উঠেছে।

সোমবার (৪ মার্চ) রাত পৌনে ৮টার দিকে তিনি চিকিৎসা শেষে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর ইমিগ্রেশন বিভাগে তাকে বসিয়ে রাখা হয় বলে জানিয়েছেন আলালের একান্ত সহকারী জাহাঙ্গীর হাওলাদার।

এর আগে, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে চিকিৎসার জন্য বিদেশ যেতে বাধার অভিযোগ উঠেছিল।

গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভারতে যাওয়ার সময় বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগ পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র আটকে রেখে বসিয়ে রাখেন বলে অভিযোগ উঠে। পরে বেলা ১২টা ৫০মিনিটে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি।

জাহাঙ্গীর হাওলাদার জানান, মোয়াজ্জেম হোসেন আলাল দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে আক্রান্ত। এর আগে ভারতের চেন্নাইতে তার অপারেশন হয়েছিল। নিয়মিত চেকআপের জন্য অনেক আগেই চেন্নাইতে যাওয়ার কথা ছিল। কিন্তু সাড়ে তিন মাসের বেশি সময় কারাগারে থাকায় তিনি যেতে পারেননি। এতে তার শরীর অনেক খারাপের দিকে গেছে। কারামুক্ত হওয়ার পর বৃহস্পতিবার তার স্ত্রী সৈয়দা নাসিমা ফেরদৌসীসহ ভারতে যাওয়ার সময় তাকে বিমানবন্দরে বাধা দেওয়া হয়েছিল। আজকে চিকিৎসা শেষে দেশে ফিরলে তাকে আবারও বাধার সম্মুখীন হতে হয়েছে।

তিনি আরও জানান, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেনের বিদেশে যেতে কোনো বাধা নেই, উচ্চ আদালতের এমন নির্দেশনা থাকা সত্ত্বেও তাকে বার বার বাধাগ্রস্ত করা হচ্ছে। এর আগেও অপারেশনে যাওয়ার সময়ও তাকে বিমানবন্দরে দীর্ঘক্ষণ আটকে রাখা হয়েছিল। 

মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়