ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

ক্ষমতাসীনরা ভালো নেই, তাই আবোল-তাবোল: গয়েশ্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ১৮ মার্চ ২০২৪  
ক্ষমতাসীনরা ভালো নেই, তাই আবোল-তাবোল: গয়েশ্বর

সরকার ভালো নেই বলে ‘আবোল-তাবোল কথা’ বলছে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (১৮ মার্চ) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, আমরা কেমন আছি সবাই জানি। যারা ক্ষমতায় আছে ওরা কেউ জানে না, চোররা জানে… তারা ভালো নাই। ভালো নাই বলে মাঝে-মধ্যে আবোল-তাবোল কথা বলে।

খোন্দকার দেলোয়ার স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে এই আলোচনা সভা হয়।

সরকারের সমালোচনা করে গয়েশ্বর বলেন, কে একজন বললেন সরকারের অপচয়ে কথা, লক্ষ-কোটি টাকা বিদেশে জমা করছে, সব জমা করছে ভবিষ্যতের জন্য। আল্লাহ তাদের তওফিক দিক সম্পদ জমাই যেন থাকে। সময়মত যেন আমরা লুন্ঠিত জমা করা ওইসব সম্পদ উদ্ধার করতে পারি।

‘তারা ইফতার করে খরচ বাড়াতে চায় না। কারণ তাদের ইফতারের প্রয়োজন হয় না। যেখানে তকমা দেয় ইফতারে কি খাবে- বরই না খেজুর, এই ধরনের একটা অর্বাচীন সরকারের অধীনে দেশবাসী বসবাস করছে।’

ওয়ান-ইলেভেনের ঘটনাবলী এবং খোন্দকার দেলোয়ার হোসেনের ভূমিকার কথা তুলে ধরে বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, ওই সময়ের অনেক কথা, অনেক সত্য আছে যা বলার সময় এখন নয়। আমি বলব লিখে রাখেন। আমার মনে হয় এই মুহূর্তে সকল সত্য কথা বলার সময় আসেনি, সেই পরিবেশ তৈরি হয়নি।

খোন্দকার দেলোয়ার হোসেনের মতো সাহসী নেতৃত্বের প্রশংসা করে তার আদর্শ অনুসরণের জন্য নেতাকর্মীদের আহ্বানও জানান তিনি।

২০১১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খোন্দকার দেলোয়ার হোসেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্‌টা কাউন্সিলের সদস্য আবদুল হাই শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ সোহরাব উদ্দিন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান ও খোন্দকার দেলোয়ারের জ্যেষ্ঠ ছেলে খোন্দকার আকবর হোসেন বাবলু।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়