ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ঈদের আগে গরিব শ্রমজীবী পরিবারকে ৫ হাজার টাকা দেওয়ার দাবি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ২২ মার্চ ২০২৪  
ঈদের আগে গরিব শ্রমজীবী পরিবারকে ৫ হাজার টাকা দেওয়ার দাবি 

রাজধানীতে বিপ্লবী রিকশা শ্রমিক সংহতির কেন্দ্রীয় প্রতিনিধি সভা

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, রোজার মাসেও দেশের লক্ষ লক্ষ পরিবারে হাহাকার। দেশের ৭০ শতাংশ মানুষের খাদ্যগ্রহণ কমে গেছে, অপুষ্টিতে ভুগছে কয়েক কোটি মানুষ। দুর্মূল্যের বাজারে বিপর্যয় রোধে ২৫ রোজার মধ্যে গরিব শ্রমজীবী পরিবারগুলোকে ন্যূনতম ৫ হাজার টাকা করে দিতে হবে। 

শুক্রবার (২২ মার্চ) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে বিপ্লবী রিকশা শ্রমিক সংহতির কেন্দ্রীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিকশা শ্রমিক সংহতির আহ্বায়ক কবি জামাল সিকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিপ্লবী শ্রমিক সংহতির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোশতাক, আকবর খান, আবুল কালাম, মোহাম্মদ আহসান বেলাল, সোহেল রানা, রেজাউল ইসলাম, ইতি আকতার, রিপন মিয়া, ফরহাদুজ্জামান, আল আমিন, আনিসুল ইসলাম, রেজাউল করিম রেজা, শিমুল হোসেন, মোহাম্মদ হ্রুদয়, মোহাম্মদ রাজু প্রমুখ। 

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, গরিব শ্রমজীবী পরিবারগুলোকে বাঁচাতে ঈদের আগে নগদ ৫ হাজার টাকা দেওয়ার পাশাপাশি প্রতি মাসে তাদেরকে মহার্ঘ ভাতা হিসেবে ন্যূনতম ২ হাজার করে টাকা দিতে হবে।

সরকার ও বৃহৎ সিন্ডিকেটের অশুভ আঁতাতের কারণে বাজারে নৈরাজ্য চলছেম অভিযোগ করে সাইফুল হক বলেন, ব্যবসায়ীরা যেন আরেক সরকার। ব্যবসায়ীরা সরকারের কোনো ব্যবস্থাকেই পাত্তা দিচ্ছ না। সরকারকে সমর্থনের বিনিময়ে তাদের সিন্ডিকেটগুলো জনগণকে জিম্মি করে যা খুশি তাই করছে।

রিকশা শ্রমিকদের ওপর পুলিশি হয়রানি বন্ধ করে পরিবেশবান্ধব রিকশা আধুনিকায়নের আহ্বান জানান সাইফুল হক। একই সঙ্গে তিনি রিকশা শ্রমিকদের উপযুক্ত বাসস্থান, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এবং প্রয়োজনীয় রিকশা গ্যারেজের ব্যবস্থা করার দাবি জানান। 

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়