ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

গুম হওয়া ব্যক্তিদের পরিবারকে নিয়ে এবি পার্টির গণইফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ২২ মার্চ ২০২৪  
গুম হওয়া ব্যক্তিদের পরিবারকে নিয়ে এবি পার্টির গণইফতার

রাজধানীতে মাসব্যাপী গণইফতার কর্মসূচির আয়োজন করছে এবি পার্টি

রমজানের ১১তম দিনে বিভিন্ন সময়ে গুম হওয়া ব্যক্তিদের পরিবারের সদস‌্যদের নিয়ে গণইফতার করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

শুক্রবার (২২ মার্চ) রাজধানীর বিজয়নগর চত্বরে ইফতার মাহফিলে ‘মায়ের ডাক’র সমন্বয়ক সানজিদা ইসলাম, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা বক্তব‌্য রাখেন।

সানজিদা ইসলাম বলেন, প্রিয়জনকে হারানোর কষ্টের যেন শেষ নেই। কারণ, আমরা আমাদের ভাই এবং স্বজনদের কারো মৃত্যুর খবর পাইনি, জানাজা দিয়ে কারো লাশ দাফন করতে পারিনি। বছরের বিশেষ কোনো দিনে দোয়ার আয়োজন বা কবর জেয়ারত করতে পারছি না। কারণ, আমরা জানি না, ওনারা বেঁচে আছেন কি না। এই অজানা আশঙ্কায় দিন কাটানোর বেদনা গুমের পরিবার ছাড়া অন্য কেউ বুঝবে না। আজকের গণইফতারে উপস্থিত সকলের কাছে আমরা দোয়া চাই এবং চলমান বেঁচে থাকার লড়াইয়ে আপনাদের সমর্থনই আমাদের পাথেয়।

এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফু্য়াদ বলেন, অনেক প্রাণের বিনিময়ে যে গণপ্রজাতন্ত্র আমরা কায়েম করতে চেয়েছিলাম সাম্য, মানবিক মর্যাদা আর সামাজিক সুবিচারের ভিত্তিতে, তা পাঁচ যুগেও অধরাই রয়ে গেল। বৈষম্য আর অধিকারের প্রত্যয় নিয়ে যে দেশে মুক্তির লড়াই হয়েছিল, সে দেশের ৯৫ ভাগ মানুষের অধিকার আজ দখলদারদের হাতে বন্দি হয়ে আছে। আমরা এগুলোর অবসান চাই। সেজন্য দরকার সম্মিলিত লড়াই, প্রতিবাদ ও গণআন্দোলন।

গুম হওয়া ব্যক্তিদের পরিবারের পক্ষ থেকে নাসরিন জাহান স্মৃতি বলেন, প্রায় পাঁচ বছর হতে চলেছে, আমরা কোনো খবর পাচ্ছি না। পুলিশ, র‍্যাব থেকে শুরু করে এই রাষ্ট্রের কেউ কোনো সহযোগিতা করছে না। আমার দুটো নিষ্পাপ সন্তান নিয়ে বেঁচে থাকাটা অনেক কষ্টের। মাঝে মাঝে মনে হয় যে, আর পারছি না, হাল ছেড়ে দিই। কিন্তু, আমরা লড়াই করে বেঁচে থাকতে চাই।

গণইফতারে উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুক, যুগ্ম সদস্য সচিব কেফায়েত হোসেন তানভীর, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, পল্টন থানা কমিটির আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানা কমিটির সমন্বয়ক সিএম আরিফ প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়