ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

নেতাকর্মীদের ওপর দমনপীড়ন থামছে না: গয়েশ্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:০৫, ১ এপ্রিল ২০২৪
নেতাকর্মীদের ওপর দমনপীড়ন থামছে না: গয়েশ্বর

ফাইল ছবি

দেশে স্বাভাবিক রাজনীতি করার পরিবেশ নেই মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় অভিযোগ করে বলেছেন, সারা দেশে বিএনপি নেতাকর্মীদের ওপর দমনপীড়ন চালানো হচ্ছে।

সোমবার (১ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান শাহীনকে দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি নেতাকর্মীদের ওপর দমনপীড়ন থামছেই না। কেউ স্বাভাবিক রাজনীতি করতে পারছে না। দমনপীড়ন করেই সরকার ক্ষমতা ধরে রাখতে চায়। তবে বিএনপি যথাসময়ে নির্যাতন-নিপীড়নের উপযুক্ত জবাব দেবে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উত্তপ্ত পরিস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপিও ছাত্ররাজনীতি চায় কিন্তু তা একদলীয় ছাত্র সংগঠনের নয়। বুয়েটে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের নির্যাতনে এক সাধারণ ছাত্র মারা গেছেন। তাই জোর করে সেখানে ছাত্ররাজনীতির অনুমতি দেওয়া ঠিক হবে না। বুয়েটকে সিদ্ধান্ত নিতে হবে সেখানে রাজনীতি উন্মুক্ত হবে কি না।

চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করে সরকার তিলে তিলে বিএনপি চেয়ারপারস বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলেও এ সময় অভিযোগ করেন গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যের দাবি, যদি খালেদা জিয়া মারা যান, তাহলে তার মৃত্যু হবে একটি হত্যাকাণ্ড। সরকার তার মৃত্যুর অপেক্ষায় আছে। যেদিন তার মৃত্যু হবে সেদিন গণভবনে মিষ্টি বিতরণ করবে তারা। 

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়