ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমে বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধ হয়েছিল : রিজভী

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:২৪, ১ এপ্রিল ২০২৪
ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমে বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধ হয়েছিল : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘বুয়েটের মেধাবী ছাত্র আবরার দেশের পক্ষে স্ট্যাটাস দিয়েছিল বলে তাকে ছাত্রলীগ নিষ্ঠুরভাবে হত্যা করেছিল। তার হত্যার প্রতিবাদ জানিয়েছিল গোটা জাতি। ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমের কারণে বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধ করেছিল। তাদের সন্ত্রাসী রাজনীতি বন্ধ করার জন্য শিক্ষার্থীরা বারবার আন্দোলন করেছে।’ 

এ সময় তিনি দেশের বিচার ব্যবস্থা প্রসঙ্গে বলেন, ‘দেশে এখন শেখ হাসিনার কথাই আইন। দেশে ন্যায় বিচার থাকলে শেখ হাসিনা কারাগারে থাকতেন, আর বেগম খালেদা জিয়া বাইরে থাকতেন।’

সোমবার (১ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে রিকশা শ্রমিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে এসব কথা বলেন রিজভী।

এ সময় রুহুল কবির রিজভী আরও বলেন, ডামি সরকারের আমলে সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছে নিম্ন আয়ের মানুষ। এ দুঃশাসনের বিরুদ্ধে শ্রমিক ও ছাত্র দুই শক্তি দাঁড়াতে পারছে না তাই লুটপাটের কাহিনি দেখতে হচ্ছে। একজন পুলিশ কর্মকর্তার কত অবৈধ সম্পদ তা গণমাধ্যমে আমাদের দেখতে হচ্ছে।

সাবেক ওই পুলিশ কর্মকর্তার নির্দেশে বিএনপি নেতাদের হত্যা ও গুম করার অভিযোগ টেনে রিজভী বলেন, পুরস্কারস্বরূপ তাকে অবাধে টাকা উপার্জন করার সুযোগ করে দিয়েছে সরকার।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় রিকশা শ্রমিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী শ্রমিক দল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. রফিকুল ইসলাম, হুমায়ুন কবির খান, ফিরোজ তালুকদার, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, ওলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, যুবদলের মেহেবুব মাসুম শান্ত, ওমর ফারুক কায়সার, জাকির হোসেন, ছাত্রদলের রাজু আহমেদ প্রমুখ।

মেয়া/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়