ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

বিএনপিনেতারা কে কোথায় ঈদ করবেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ৮ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:২৬, ৮ এপ্রিল ২০২৪
বিএনপিনেতারা কে কোথায় ঈদ করবেন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস এবং আমির খসরু মাহমুদ চৌধুরী

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে চারটি ঈদ পালন করেছেন। এর পর একটি ঈদ পিজি হাসপাতালে ও আরেকটি এভার কেয়ার হাসপাতালে এবং বাকি ছয়টি ঈদ তার গুলশানের বাসা ‘ফিরোজা’য় পালন করেছেন।

প্রসঙ্গত, বিএনপির চেয়ারপার্সন দলের নেতাকর্মীদের সঙ্গে সর্বশেষ ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন ২০১৭ সালের ২৬ জুন, রাজধানীর চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার পরিবারের সদস্যদের নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করায় ২০০৮ সাল থেকে সেখানে ঈদ উদযাপন করে আসছেন। ঈদের দিন স্হানীয় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করার কথা রয়েছে তার।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদের নামাজ আদায় করবেন ঢাকায়। দলের স্হায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান এবং বেগম সেলিমা রহমান ঢাকায় ঈদ উদযাপন করবেন।

স্হায়ী কমিটির অপর সদস্য ড. আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী নিজ নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন। ইকবাল হাসান মাহমুদ টুকু এবং সালাউদ্দিন আহমেদ বিদেশে অবস্থান করায় সেখানে ঈদ পালন করবেন।

ঈদের দিন সকালে শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন বিএনপির মহাসচিবসহ স্হায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতারা। ঈদের দিন রাতে বিএনপির মহাসচিবসহ স্হায়ী কমিটির সদস্যরা দলের চেয়ারপার্স খালেদা জিয়ার সঙ্গে তার বাসায় সাক্ষাৎ করার কথা রয়েছে।

বিএনপির যেসব উল্লেখযোগ্য নেতাকর্মী কারাগারে ঈদ পালন করবেন, তারা হলেন—ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু, চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আসলাম চৌধুরী, হাবিবুন নবী খান সোহেল, প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, নির্বাহী সদস্য লুৎফুজ্জামান বাবর, তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান, স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মোস্তফা কামাল হৃদয়, সাংগঠনিক সম্পাদক এস এ খোকন, উত্তরা থানার ভারপ্রাপ্ত আহ্বায়ক আনোয়ার, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক কমিশনার হারুন অর রশীদ, স্বেচ্ছাসেবক দলের আজিজুর রহমান মুসাব্বির, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইখতিয়ার রহমান কবির, সাবেক যুগ্ম সম্পাদক কাজী জিয়াউদ্দিন বাসিত, ঢাকা কলেজ ছাত্রদলেরর জামাল হোসেন, প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ব্যক্তিগত সহকারী মনির হোসেন, তারেক রহমানের একান্ত সচিব মিয়া নুরুদ্দিন অপু প্রমুখ।

মেয়া/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়