ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সুযোগ থাকলেও যুদ্ধে যাননি, গাড়িতে পতাকা ওড়াচ্ছেন: কাদেরের উদ্দেশে ফিরোজ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ১ মে ২০২৪   আপডেট: ১৬:৫৬, ১ মে ২০২৪
সুযোগ থাকলেও যুদ্ধে যাননি, গাড়িতে পতাকা ওড়াচ্ছেন: কাদেরের উদ্দেশে ফিরোজ

বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদেরের উদ্দেশে জাতীয় পার্টির (রওশন) নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ বলেছেন, ১৯৭১ সালে ২৩ বছর বয়সে বুয়েটের ছাত্র ছিলেন, কিন্তু সুযোগ থাকা সত্বেও আপনি যুদ্ধে যাননি। ৩০ লাখ শহিদের রক্তের বিনিময়ে যে পতাকা আমরা অর্জন করেছি, এখন আপনি পার্টিকে বিক্রি করে দালালি করার মাধ্যমে সেই পতাকা ওড়াচ্ছেন বাড়িতে-গাড়িতে। কোনো আন্দোলন-সংগ্রামে যাবেন না, জেল খাটবেন না, শুধু উত্তরাধিকার দাবি করে পদ আঁকড়ে থাকতে চাইবেন আর দালালি করবেন, জনগণকে বিভ্রান্ত করবেন, তা হবে না।

বুধবার (১ মে) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল প্রাঙ্গণে জাতীয় পার্টির উদ্যোগে আয়োজিত মহান মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

কাজী ফিরোজ বলেন, নির্বাচন আসলে দালালি করবেন আর দোষ চাপাবেন নেতা-কর্মীদের ওপর। আপনি সমাঝোতার মাধ্যমে নির্বাচন করে দলকে বিসর্জন দিয়েছেন। জনগণ আজ জানে, আপনি কেন নির্বাচনে গিয়েছিলেন, কী সুবিধার বিনিময়ে। আপনার বিচার একদিন হবে। ক্ষমা পাবেন না।

তিনি বলেন, মে দিবসের আলোচনা সভায় শুধু শ্রমিকদের কথা বলা হয়। পরবর্তীতে কেউ তাদের কথা মনে রাখে না। শিশু শ্রমিকদের কথা কেউ বলে না। তারা অস্বাস্থ্যকর পরিবেশে ময়লা পরিষ্কার করছে। তাদের মুখে মাস্ক নেই, হাতে গ্লাভস নেই। পল্লীবন্ধু এরশাদ এই শিশুদের কথা ভেবেছিলেন। পথকলি ট্রাস্ট গঠন করেছিলেন। তাদের শিক্ষার অধিকার নিশ্চিত করেছিলেন। 

‘রাজনীতিবিদরা ভালো না হলে দেশ ভালো হবে না, মানুষ ভালো থাকবে না। দেশে এখন রাজনীতি নেই। রাজপথে না নামলে শ্রমিকদের দাবি কোনোদিন আদায় হবে না’ বলেও মন্তব‌্য করেন সাবেক এই মন্ত্রী।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর আলম পাঠানের সভাপতিত্বে আলেচনা সভায় আরো বক্তব্য রাখেন— কো-চেয়ারম্যান শফিকুল ইসলাম সেন্টু, গোলাম সারোয়ার মিলন, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম শফিক, এম এ কুদ্দুস খান, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, হাজী নাসির সরকার, যুগ্ম মহাসচিব এস এম হাসেম, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, সমবায়বিষয়ক সম্পাদক পারভেজ আলম মীর, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক সাহিন আরা সুলতানা রিমা, প্রদেশবিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সিরাজুল আরেফিন মাসুম, যুগ্ম সমবায়বিষয়ক সম্পাদক চিশতী খায়রুল আবরার শিশির, যুগ্ম এনজিওবিষয়ক সম্পাদক আবু জাফর কামাল প্রমুখ।

আলোচনা সভা শেষে টাউন হল প্রাঙ্গণে পথচারী ও শ্রমিকদের মাঝে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করেন কাজী ফিরোজ রশিদ।

মোটর শ্রমিক পার্টির উদ্যোগে মে দিবসের আলোচনা ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ
জাতীয় মোটর শ্রমিক পার্টির উদ্যোগে বুধবার নগরীর গাবতলী বাস স্ট্যান্ড এলাকায় মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভা হয়। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী গোলাম সারোয়ার মিলন ওই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও জাতীয় মোটর শ্রমিক পার্টির সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য গোলাম সারোয়ার মিলন বলেন, আমাদের শ্রমিকরা আজ ভালো নেই। তাদের কোনো দাবি আদায় হচ্ছে না। পুঁজিপতিরা শোষণ করছে শ্রমিকদের। দেশে রাজনৈতিক স্থিতিশীলতা না আসলে শ্রমিকদের এই অবস্থা থেকে উত্তরণ ঘটবে না।

পরে তিনি নগরীর গাবতলী, দারুস সালাম ও টেকনিক্যাল মোড়ে জাতীয় মোটর শ্রমিক পার্টির উদ্যোগে বিশুদ্ধ খাবার পানি বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়