ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জনগণ চায় না, আ.লীগ আর ক্ষমতায় থাকুক: ফারুক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ৩ মে ২০২৪  
জনগণ চায় না, আ.লীগ আর ক্ষমতায় থাকুক: ফারুক

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবেদিন ফারুক প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেছেন, বিএনপি আপনাকে এবং আপনার দল আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে চায় এ কারণে যে, জনগণ চায় না, আপনারা আর ক্ষমতায় থাকেন। কারণ, জনগণ চায় না ৩ টাকার কলা ১৪ টাকায় কিনতে।

শুক্রবার (৩ মে) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। খালেদা জিয়া, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সুলতান সালাউদ্দিন টুকুসহ বিএনপির অন্যান্য নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। 

জয়নুল আবেদিন ফারুক বলেন, বিএনপির তো অস্তিত্বই নেই। বিএনপি নাকি টিকবে না। বিএনপি অসত্য কথা বলে। বিএনপি বাসে আগুন দেয়। বিএনপি মানবাধিকার লঙ্ঘন করে। তাই, বিএনপির অস্তিত্ব থাকতে পারে না। এ কথাগুলো আওয়ামী লীগনেতাদের মুখ থেকে ১৬টি বছর যাবত শুনে আসছি এবং এখনো শুনতে হচ্ছে। 

তিনি বলেন, গতকাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হয়েছে। যে দেশে মানবাধিকার এবং সংবিধান লুণ্ঠিত হচ্ছে, এমন একটি দেশের প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে বলেছেন, আমাকে ছাড়া আর এ দেশে কাকে প্রধানমন্ত্রী করবে, কে-বা আছে। কিন্তু, আমি বলব, আপনাকে সরাবার ইচ্ছা আমাদের ছিল না। কারণ, বিএনপি এমন একটি নেতার দল, যে নেতা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে ঝুড়িতে রূপান্তরিত করেছে। তাই, এমন নেতার দল কস্মিনকালেও ক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্র করতে পারে না। 

ষড়যন্ত্র মূলত আওয়ামী লীগ করে, এ অভিযোগ করে জয়নুল আবেদিন ফারুক বলেন, আপনারা যদি ষড়যন্ত্র না করতেন, তাহলে ২০১৪ সালে কেন বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনে গেলেন? কেন ২০১৮ সালে বিএনপির সঙ্গে অঙ্গীকার করার পরও দিনের ভোট রাতে করলেন? কেন ২০২৪ সালের ৭ জানুয়ারি ডামি ভোট করলেন? এসব কথার উত্তর আপনাকে একদিন দিতে হবে। 

তিনি বলেন, দ্রব্যমূলের এই ঊর্ধ্বগতির মধ্যে আপনি বিরোধী দলের নেতাদেরকে যেভাবে বিনা কারণে জেলখানায় রাখছেন, তাতে জনগণ মনে করে, আপনার দ্বারা সুষ্ঠু নির্বাচন কখনোই সম্ভব না। আর আপনার আমলে অর্থনীতি কোনোভাবেই চাঙ্গা হবে না। তাই, জনগণ চাচ্ছে, আপনি সরে যান। এর প্রমাণ—৭ জানুয়ারি কয়েক পার্সেন্টও ভোট পড়েনি। 

জয়নুল আবেদিন ফারুক বলেন, ক্ষমতায় থাকলে বড় কথা বলা যায়। ক্ষমতায় থাকলে গ্রেপ্তারও করা যায়। ক্ষমতায় থাকলে বিনা কারণে খালেদা জিয়াকে জেলে রাখা যায়। কিন্তু, জনগণ যখন রাস্তায় নেমে পড়বে, তখন এসব কথায় কোনো কাজ হবে না। তখন ক্ষমতা আপনাকে ছাড়তেই হবে। তাই বলব, জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন। তত্ত্বাবধায়ক সরকারের আইনটা পাস করে দিয়ে নিরবে বিদায় নেন।

স্বাধীনতা অধিকার আন্দোলনের ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন— বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবীব, বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দীকী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, আলমগীর হোসেন, ওলামা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাওলানা আলমগীর হোসেন প্রমুখ।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়