ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

উপজেলা নির্বাচন: প্রার্থিতা প্রত্যাহার করছেন বিএনপি নেতারা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১৪ মে ২০২৪  
উপজেলা নির্বাচন: প্রার্থিতা প্রত্যাহার করছেন বিএনপি নেতারা

চার ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয়ভাবে অংশ নিচ্ছে না বিএনপি। তারপরও দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় দুই শতাধিক নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির মাত্র সাত জন চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। যার ফলে তৃতীয় ধাপের নির্বাচনে প্রার্থী হওয়া অনেকে এখন প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে ২৯ মে অনুষ্ঠাতব্য ময়মনসিংহের ফুলাবাড়ীয়া উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হন শাহ মো. আলমগীর। নির্বাচনে অংশ নেওয়ায় দল থেকে বহিষ্কার করা হয় তাকে। গতকাল সোমবার (১৩ মে) নির্বাচন কমিশনে নিজের প্রার্থিতা প্রত্যাহার করার চিঠি দেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন সাংগঠনিক সম্পাদক রাইজিংবিডিকে বলেন, প্রথম ধাপের নির্বাচনে অনেকে আশা করেছিলেন, জয়ী হবেন। তাই, নির্বাচনে অংশ নিয়েছেন। বাস্তবে প্রথম ধাপে ১৪৩টি উপজেলার মধ্যে মাত্র ৭ জন (বহিষ্কৃত নেতা) চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। যার ফলে পরের তিন ধাপে যেসব নেতা দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটে প্রার্থী হয়েছেন, তারা এখন ভয়ে প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছেন।

এই নেতা আরও বলেন, সঠিক সংখ্যা জানা না থাকলেও এখন পর্যন্ত ৬-৭ জনের প্রার্থিতা প্রত্যাহারের খবর পেয়েছি।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়