ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

স্বৈরাচারবিরোধী ছাত্রনেতা শফি আহমেদ আর নেই

নেত্রকোণা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩১, ৩ জুন ২০২৪   আপডেট: ২৩:১৩, ৩ জুন ২০২৪
স্বৈরাচারবিরোধী ছাত্রনেতা শফি আহমেদ আর নেই

শফি আহমেদ

নব্বইয়ের স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠক শফি আহমেদ (৬৩) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (৩ জুন) সন্ধ্যায় রাজধানী ঢাকার উত্তরার একটি হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নেত্রকোণার মদন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

মরহুম শফি আহমেদের গ্রামের বাড়ি মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের মাখনা গ্রামে।  

তোফায়েল আহমেদ খান জানান, আজ সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে ঘুমের মধ্যে হৃদরোগে আক্রান্ত হন শফি আহমেদ। পরে তাকে উত্তরার একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তোফায়েল আহমেদ খান জানান, শফি আহমেদের প্রথম জানাজা আজ রাত ১০ টায় ঢাকার উত্তরার ৭ নম্বর সেক্টরের ২৫ নম্বর রোডে অবস্থিত বায়তুল আমান জামে মসজিদে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৪ জুন) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তার মরদেহ ঢাকার কেন্দ্রীয় শহিদ মিনারে নেওয়া হবে। নেত্রকোণায় এই নেতার তৃতীয় জানাজা হবে মাগরিবের নামাজের পর।

নব্বইয়ের দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক ছিলেন শফি আহমেদ। তিনি জাসদ থেকে আওয়ামী লীগে যোগ দেন। ২০০৭ সালে বাতিল হওয়া জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোণা-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন শফি আহমেদ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নেত্রকোণা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করতে চেয়েছিলেন। কিন্তু, বাছাইপর্বে তার প্রার্থীতা বাতিল হয়।

শফি আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপ-কমিটির সদস্য  ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

দেলোয়ার/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়