ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

‘মোহাম্মদ নাসিমের গুণাবলী গ্রহণ করে দেশের জন্য কাজ করে যেতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ২৭ জুন ২০২৪  
‘মোহাম্মদ নাসিমের গুণাবলী গ্রহণ করে দেশের জন্য কাজ করে যেতে হবে’

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেন, মোহাম্মদ নাসিম পৃথিবী থেকে চলে গেলেও তার কর্ম রেখে গেছেন। তার গুণাবলী গ্রহণ করে আমাদের নিজেদেরকে সমৃদ্ধ করতে হবে এবং দেশের জন্য কাজ করে যেতে হবে। আওয়ামী লীগের সংকটকালে তার দূরদর্শী রাজনৈতিক সিদ্ধান্তে আমরা কর্মীরা লড়াই করেছি। তিনি একজন রাজনৈতিক প্রজ্ঞাবান ব্যক্তিত্ব ছিলেন।

বৃহস্পতিবার (২৭ জুন) রাজধানীর প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় সংসদ সদস্য বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কামরুল ইসলাম এমপি ও তানভীর শাকিল জয় এমপি বক্তব্য রাখেন।

ডেপুটি স্পিকার বলেন, নাসিম ভাই ছিলেন জনমানুষের নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা। তার নেতৃত্বে আমরা পাবনা জেলায় ছাত্রলীগ, আওয়ামী লীগ ও ওয়ান ইলেভেন পরবর্তী সময়ে রাজনীতি করেছি। আমরা যেকোনো সিদ্ধান্তের জন্য তার কাছে যেতাম। তার নেতৃত্বে আমরা জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করে গেছি।

শামসুল হক টুকু বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মোহাম্মদ নসিমের রাজনৈতিক কর্মকাণ্ড সারাদেশের মানুষের নিকট সমাদৃত ছিল। জাতীয় চার নেতার একজন ক্যাপ্টেন এম মনসুর আলীর সন্তান হিসেবে নন, তিনি তার মেধা, ব্যক্তিত্ব ও নিজস্ব রাজনৈতিক দূরদর্শীতায় আওয়ামী লীগের একজন বড় নেতা হিসেবে নিজেকে গড়ে তুলেছিলেন।

/এএএম/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়