ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আজিজ-বেনজীরের মতো আরও দুর্নীতিবাজ সরকারের আশ্রয়ে আছে: ফারুক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ২৮ জুন ২০২৪   আপডেট: ১৬:১১, ২৮ জুন ২০২৪
আজিজ-বেনজীরের মতো আরও দুর্নীতিবাজ সরকারের আশ্রয়ে আছে: ফারুক

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে জয়নুল আবদিন ফারুকসহ অন্যরা

আজিজ-বেনজীরের মতো আরও দুর্নীতিবাজ সরকারের আশ্রয়ে আছে বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

শুক্রবার (২৮ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন তিনি। ভারতের সঙ্গে ‘অবৈধ সরকারের অবৈধ চুক্তি-সমঝোতা’র প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে প্রজন্ম বাংলাদেশ। 

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘আজকে কোথায় বেনজীর (পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ), কোথায় আজিজ (সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ), কোথায় মতিউর (রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান)? আবার নতুন করে ফয়সালরা আবিষ্কার হয়েছে। বাংলাদেশে এভাবে বহু লোক সরকারের আশ্রয়ে আছে, যারা কোটি টাকা লুট করে বিদেশের মাটিতে বাড়ি করে সুইমিং পুল তৈরি করে রাত্রে সাঁতার কাটে। এসব লোকদের বের করতে হবে। নইলে বাংলাদেশের মানুষ আপনাকে কোনোদিনও ক্ষমা করবে না।

ভারতের সঙ্গে অসম চুক্তি জনগণ মানে না, এ কথা উল্লেখ করে জয়নুল আবদিন ফারুক বলেন, ‘বক্তব্য স্পষ্ট… আমার বুকের ওপর দিয়ে আপনি রেললাইন নির্মাণ করবেন, আমার স্বাধীন ভূমির ওপর দিয়ে আপনি রেললাইন নির্মাণ করে ৩০ ঘণ্টার পথ ৭ ঘণ্টা করবেন। আমাদের আপত্তি একটাই যে, আমার সার্বভৌম দেশ যে দেশের জন্য হাফ প্যান্ট পড়ে খালি পায়ে অস্ত্র হাতে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি…। নির্মম সত্য হলেও বলতে হয়, সেই কথা আপনাদের মনে নেই। আপনাদের তখন মনের ভেতরে কী ছিল, জনগণ তা বলা শুরু করেছে—দেশ স্বাধীন করে দেবো, কিন্তু বাংলাদেশের মাটি আমি ব্যবহার করব। আমি বলে দিতে চাই, ভারতের সাথে এসব অসম চুক্তি বলেন, সমঝোতা বলেন, এসব জনগণ মানে না। আমরা মানি না, মানতে পারি না। এসব অসম চুক্তি বাতিল করুন। বিএনপিকে বলব, এমন কর্মসূচি দিন, যে কর্মসূচির মাধ্যমে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে জনগণ সোচ্চার হতে পারে।

প্রজন্ম বাংলাদেশের সভানেত্রী ও বিএনপির প্রান্তিক জনশক্তি উন্নয়নবিষয়ক সহ-সম্পাদক অপর্ণা রায় দাসের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, বিএনপির আবদুল সালাম আজাদ, আবদুল ওয়াদুদ ভুঁইয়া, কাদের গণি চৌধুরী, মাওলানা শাহ নেছারুল হক প্রমুখ বক্তব্য দেন।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়