ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

‘দেশের ভেতর ভারতের রেললাইন স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য হুমকি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ৩০ জুন ২০২৪  
‘দেশের ভেতর ভারতের রেললাইন স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য হুমকি’

ভারতের সাথে কোনও চুক্তি দে‌শের জনগণ মেনে নে‌বে না ব‌লে হুঁশিয়ারি উচ্চারণ ক‌রে‌ ইসলামী আন্দোলন বাংলা‌দেশ’র নেতারা ব‌লে‌ছেন, দেশের ভেতর দিয়ে ভারতের রেললাইন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য হুমকি। এমন চুক্তি হলে তা হবে দেশের স্বাধীনতা বিকিয়ে দেওয়ার চুক্তি। দে‌শের স্বার্থে এই চু‌ক্তি বা‌তিল কর‌তে হ‌বে।

রোববার (৩০ জুন) দল‌টির ঢাকা জেলা দক্ষিণ সভাপতি হাফেজ মুহাম্মদ জয়নুল আবেদীন, সহ-সভাপতি আলহাজ মোহাম্মদ হানিফ মেম্বার, আলহাজ সুলতান আহমদ খান, সেক্রেটারি হাফেজ মাওলানা জহিরুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি হাজী শাহীন আহমাদ এক যৌথ বিবৃতিতে এসব কথা ব‌লেন।

তারা ব‌লেন, ভারতের মুদ্রানীতি চালুর মাধ্যমে বাংলাদেশকে শোষণ করার গভীর ষড়যন্ত্র চলছে। ভারত তাদের নিজেদের সুবিধার জন্য বাংলাদেশের সড়কপথ এবং রেলপথ ব্যবহার করবে। বাংলাদেশের সমুদ্রসীমা গবেষণার নামে বাংলাদেশের সমুদ্র সম্পদ লুট করার জন্য সমুদ্র চুক্তি করা হয়েছে। তথ্য হ্যাকিং ও অতিরিক্ত অর্থ আত্মসাতের জন্য বাংলাদেশের ইন্টারনেটসেবা ভারত নিয়ন্ত্রণ করার ষড়যন্ত্র করছে। বাংলাদেশের সাথে সুনীল অর্থনীতির নামে ভারত বাংলাদেশের স্থলবন্দরগুলো বিনা শুল্কে ব্যবহার করতে চায়।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়