ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

জনগণের দৃষ্টি অন্যদিকে সরাতে ছাগলকাণ্ড: ফারুক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ২ জুলাই ২০২৪   আপডেট: ১৬:৩৪, ২ জুলাই ২০২৪
জনগণের দৃষ্টি অন্যদিকে সরাতে ছাগলকাণ্ড: ফারুক

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, সরকার একেকবার এক কাণ্ড তৈরি করছে, মানুষের দৃষ্টি অন্যদিকে সরানোর জন্য। সবশেষ ‘ছাগলকাণ্ড’ ঘটিয়েছে, আমলাদের দুর্নীতি থেকে সাধারণ মানুষ ও গণমাধ্যমের দৃষ্টি অন্যদিকে ফেরাতে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারই আজিজ আহমেদ, বেনজীর আহমেদ, সাবেক আসাদুজ্জামান মিয়া ও এনবিআরের মতিউরদের তৈরি করেছে।

ভারতের সঙ্গে অবৈধ চুক্তি, দুর্নীতি, দেশকে ধ্বংস করার ষড়যন্ত্রের প্রতিবাদে মঙ্গলবার (২ জুলাই) আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচির আয়োজন করে গণতন্ত্র ফোরাম।

জয়নুল আবদিন ফারুক বলেন, এই সরকারের বিরুদ্ধে জনগণ কথা বলা শুরু করেছে। প্রধানমন্ত্রী ভারত গেলেন এক সপ্তাহে দুইবার। কী মধুর সম্পর্ক, কী প্রেম-প্রীতি, ভালোবাসা। আম, লিচু, ইলিশ পাঠান কিন্তু গিয়ে ফেরত আসেন খালি হাতে। আমাদের পানির ন্যায্য হিস্যা আনতে পারেন না। বরং, নতুন করে আমাদের বুকের ওপর দিয়ে রেললাইন নির্মাণের সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে ফারুক বলেন, তিনি একেক দিন একেকটা নতুন তথ্য আবিষ্কার করেন। আজকে পত্রিকায় দেখলাম, তিনি বলেছেন- মমতা ব্যানার্জীর জন্য নাকি আমরা তিস্তার পানির শেয়ার পাচ্ছি না।

জয়নুল আবদিন বলেন, ভারতের সঙ্গে নতুন করে সমঝোতা স্বাক্ষরের নামে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজকে খর্ব করছে আওয়ামী লীগ। বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে- দিল্লির দাসত্ব গ্রহণ করার জন্য নয়।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বলেন, আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরে ৯২ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। আর হিন্দুস্তানের সঙ্গে অসম চুক্তি করে বাংলাদেশের সার্বভৌমত্বের প্রতি হুমকি তৈরি করছে।

গণতন্ত্র ফোরামের সভাপতি ইব্রাহিমের সভাপতিত্বে এবং কৃষক দলের ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নাঈমের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব আব্দুস সালাম, বিএনপির সহ যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ প্রমুখ।

এমএ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়