ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

১২ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ২ জুলাই ২০২৪   আপডেট: ২০:০২, ২ জুলাই ২০২৪
১২ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

খালেদা জিয়া তার চিকিৎসকদের অনুমতিক্রমে হাসপাতাল থেকে বাসভবনে ফিরেছেন

টানা ১২ দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার (২ জুলাই) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে বসুন্ধরা আবাসিক এলাকার হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছান তিনি।

বিএনপির মিডিয়া ইউংয়ের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, খালেদা জিয়া তার চিকিৎসকদের অনুমতিক্রমে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে গুলশানের বাসভবনে ফিরেছেন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় হাসপাতাল ত্যাগ করেন খালেদা জিয়া। এ সময় তার গাড়িবহরের সঙ্গে দলীয় নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে বাসা পর্যন্ত যান।

বেগম খালেদা জিয়াকে দেখতে তার গুলশানের বাসভবনে গেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, স্থায়ী কমিটি সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খান খোকন, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৩ জুন খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়। দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়নে গঠিত মেডিক্যাল বোর্ডের পরামর্শে বিএনপির সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা চলছে। 

গত ২১ জুন মধ্যরাতে খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। গত বছরের ২৭ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার রক্তনালীতে অস্ত্রোপচার করতে যুক্তরাষ্ট্র থেকে আসেন তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থ্রাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন বলে বিএপির পক্ষ থেকে জানানো হয়েছে।

এমএ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়