ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

‘খালেদা জিয়াকে বেশ কয়েক দিন হাসপাতালে থাকতে হতে পারে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ৮ জুলাই ২০২৪  
‘খালেদা জিয়াকে বেশ কয়েক দিন হাসপাতালে থাকতে হতে পারে’

খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কয়েক দিন হাসপাতালে থাকতে হতে পারে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও দলটির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন।

ডা. জাহিদ বলেন, হঠাৎ করে গভীর রাতে বুকে ব্যথা ওঠায় খালেদা জিয়ার জন্য গঠিত মেডিক্যাল বোর্ড তাকে হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। এবার বেগম খালেদা জিয়াকে কয়েকদিন হাসপাতালে থাকতে হতে পারে। তিনি বর্তমানে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউ সম্বলিত কেবিন আছেন।

তার শারীরিক অবস্থা বিশেষ ভালো নয় জানিয়ে এই চিকিৎসক বলেন, বেগম খালেদা জিয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে জরুরি ভিত্তিতে সোমবার ভোরে গুলশানের বাসভবন ফিরোজা থেকে ৪টা ৪৫ মিনিটে এভারকেয়ার হাসপাতালে এনে ভর্তি করানো হয়।

হাসপাতালে তার চিকিৎসক দলের সার্বক্ষণিক তত্বাবধানে তিনি চিকিৎসা নিচ্ছেন।

প্রসঙ্গত, গত ২৩ জুন খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়। দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল বোর্ডের পরামর্শে বর্তমানে তার চিকিৎসা চলছে।

এর আগে, ২১ জুন মধ্যরাতে খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে রাজধানীর বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে ভর্তি করানো হয়। সেখানে ১২ দিন চিকিৎসা শেষে গত ২ জুলাই বাসায় ফেরেন তিনি। 

গত বছরের ২৭ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার রক্তনালীতে অস্ত্রোপচার করে যুক্তরাষ্ট্র থেকে আসা ৩ জন চিকিৎসক।

৭৯ বছর বয়স্ক বেগম খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

এমএ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়