ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

‘সঙ্কট সমাধান করা না হ‌লে পরিস্থিতি আরও উত্তপ্ত হতে পা‌রে’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ২৬ জুলাই ২০২৪  
‘সঙ্কট সমাধান করা না হ‌লে পরিস্থিতি আরও উত্তপ্ত হতে পা‌রে’ 

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট সঙ্কটের জন্য আওয়ামী লীগকে দায়ী ক‌রে সরকারকেই এ সঙ্কট সমাধানের আহ্বান জা‌নি‌য়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। অন‌্যথায়, পরিস্থিতি আরও উত্তপ্ত হতে পা‌রে ব‌লে আশঙ্কা প্রকাশ করেছে দল‌টি। 

শুক্রবার (২৬ জুলাই) রাজধানীর পল্ট‌নে নিজস্ব কার্যাল‌য়ে ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর দক্ষিণের নিয়মিত মাসিক সভায় সভাপতির বক্ত‌ব্যে দ‌লের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম এ আশঙ্কা ব্যক্ত করেন। 

তি‌নি ব‌লেন, বর্তমান সঙ্কটের জন্য খোদ প্রধানমন্ত্রী দায়ী। সেই সাথে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও। এই দুই জনের ঈঙ্গিতপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্যেই রাজপথ  উত্তপ্ত হয়েছে। শত শত মানুষ লাশ হয়েছে। হাজার হাজার মানুষ পঙ্গুত্ব বরণ করেছে। হাসপাতালের বেডে আহত রোগীরা কাতরাচ্ছে। হাজার হাজার মানুষকে জেলে বন্দি করা হয়েছে। মানুষ আজ আতঙ্কে জীবনযাপন করছে। আইনশৃঙ্খলা বাহিনীর অপতৎপরতার কারণে মানুষ ঘরে ঘুমোতে পারছে না। সরকারকেই এ রাজনৈতিক সঙ্কট উত্তরণের উদ্যোগ গ্রহণ করতে হবে। রাজনৈতিকভা‌বে দ্রুত এর সমাধান করা না হলে দেশের পরিস্থিতি আরও উত্তপ্ত হতে পারে। সঙ্কট উত্তরণে রাজনৈতিক সমঝোতার বিকল্প নেই।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সরকার গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। খোদ আওয়ামী লীগের লোকজনই এখন আওয়ামী ফ্যাসিবাদ থেকে মুক্তি চায়। সীমাহীন দুর্নীতি, লুটপাট, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের আকাশচুম্বি মূল্য, তার ওপর কোটা সংস্কার আন্দোলনে পাখির মতো গুলি করে মানুষ হত্যা দেশের আপামর জনতাকে ভাবিয়ে তুলছে। একটি আন্দোলন দমাতে লাশের স্তূপ সব শ্রেণি-পেশার মানুষের বিবেককে নাড়া দিয়েছে। 

ডা. শহীদুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন— আলহাজ আনোয়ার হোসাইন, আলহাজ আবদুল আউয়াল, নুরুজ্জামান সরকার, কে এম শরীয়াতুল্লাহ, হাফেজ মাওলানা মুহাম্মদ মাকসুদুর রহমান, মাওলানা নজরুল ইসলাম, এইচ এম রফিকুল ইসলাম, মাওলানা কামাল হোসাইন, এস কে আবু তাহের, মাওলানা জিয়াউল আশরাফ, এম এম শোয়াইব, মাওলানা নাজিমুদ্দিন, মুফতি আখতারুজ্জামান প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়