ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ভালো আছেন খালেদা জিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ২৭ জুলাই ২০২৪   আপডেট: ১৩:২৬, ২৭ জুলাই ২০২৪
ভালো আছেন খালেদা জিয়া

ফাইল ফটো

১৮ দিন ধরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে তার শারীরিক অবস্থা অনেক ভালো বলে জানিয়েছে বিএনপি ও তার চিকিৎসকরা। তারা বলছেন, বেগম খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা নিয়ে তেমন উদ্বেগ নেই। তিনি এখন অনেকটাই স্থিতিশীল এবং ভালো আছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত এক কর্মকর্তা জানান, গতকাল (শুক্রবার) রাতে ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছি। চিকিৎসকরা বলেছেন- ম্যাডাম এখন অনেকটা ভালো আছেন।

বিএনপি চেয়ারপারসনের একজন চিকিৎসক ও বিএনপি নেতা জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন আগের তুলনায় ভালো। তারপরও কবে তাকে বাসায় নেওয়া হবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। চিকিৎসকরা ম্যাডামকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চাচ্ছেন না। যার কারণে তাকে আরও কিছুদিন হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়ার পক্ষে তারা। এই কারণে কবে নাগাদ তাকে বাসায় নিয়ে আসা হবে সেটা ঠিক নেই। 

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে বিএনপি মিডিয়া ইউংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম আগের মতো সিসিইউ সুবিধাসম্বলিত কেবিনে মেডিক্যাল বোর্ডের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিয়মিত ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ রাখছেন। 

প্রসঙ্গত, গত ৯ জুলাই হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে রাত সাড়ে ৩টার দিকে হাসপাতালে ভর্তি করানো হয় বেগম খালেদা জিয়াকে। ৭৯ বছর বয়সী সাবেক এ প্রধানমন্ত্রী লিভার সিরোসিস, আর্থরাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন। 

উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার জন্য দীর্ঘদিন ধরে তার পরিবার ও দলের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন জানানো হচ্ছে।

দুদকের মামলায় কারাদণ্ড পাওয়া বিএনপি চেয়ারপারসনকে ২০২০ সালে শর্তসাপেক্ষে মুক্তি দেওয়া হয়। এরপর থেকে তিনি হৃদ্‌রোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বাধীন মেডিক্যাল বোর্ডের অধীনে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে তার হার্টে রিং এবং পেস-মেকার বসানো হয়েছে। এছাড়া, যুক্তরাষ্ট্রের তিনজন চিকিৎসক ঢাকায় এসে খালেদা জিয়ার একটি অপারেশন করেন।

এমএ/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়