ঢাকা     সোমবার   ০৯ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৫ ১৪৩১

আ.লীগের গণজমায়েত চলছে, শোকমিছিল কাল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ৪ আগস্ট ২০২৪   আপডেট: ১২:৫৮, ৪ আগস্ট ২০২৪
আ.লীগের গণজমায়েত চলছে, শোকমিছিল কাল

ঢাকার সব ওয়ার্ডে এবং দেশের সব জেলা ও মহানগরীতে জমায়েতের কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ। এছাড়া সোমবার (৫ আগস্ট) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোক মিছিল করবে দলটি।

শনিবার (৩ আগস্ট) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, একদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়া অন্যদিকে আমরা কোনোরকম মুখোমুখি অবস্থানে জড়াতে চাই না। সংঘাত হতে পারে এ ধরনের প্রোগ্রাম আমরা এড়িয়ে চলেছি।

তিনি বলেন, রোববার ঢাকা সিটির সব ওয়ার্ডে ওয়ার্ডে জমায়েত এবং বাংলাদেশের সব জেলা ও মহানগরীতে জমায়েত। আর ৫ আগস্ট আমরা আমাদের সেই কর্মসূচি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোক মিছিল করবো।

এদিকে গণজমায়েতে রাজধানীজুড়ে অবস্থান নিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

রাজধানীর মিরপুর-১০ নম্বর গোল চত্বরে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের নেতৃত্বে মিরপুর-১০ নম্বরে অবস্থান করছেন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া রাজধানীর গুলিস্থান আওয়ামী লীগের কার্যালয়ের সামনে, যাত্রাবাড়ী, ধোলাইখাল, ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে, শাহবাগসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। এর মধ্যে শাহবাগে আন্দোলনকারীদের সাথে সংঘর্ষ হয়েছে।

/এসআরপি/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়