ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

দুর্বৃত্তদের নৈরাজ্য বন্ধে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ১৬ আগস্ট ২০২৪   আপডেট: ২০:০৮, ১৬ আগস্ট ২০২৪
দুর্বৃত্তদের নৈরাজ্য বন্ধে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের সুযোগে অতি উৎসাহীদের অপতৎপরতা প্রতিরোধের আহ্বান জানি‌য়েছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি ব‌লে‌ছেন, দুর্বৃত্তদের দখলদারিত্ব, মাস্তানি ও নৈরাজ্যসহ সব অপতৎপরতা বন্ধে অবিলম্বে পদক্ষেপ নিন। রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের সম্ভাবনাকে কোনোভাবেই নষ্ট করা যাবে না।

শুক্রবার (১৬ আগস্ট) দুপু‌রে রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় দপ্তরে জেলা কমিটির নেতাদের সঙ্গে বৈঠককালে তি‌নি এসবকথা ব‌লেন।

বৈঠকের শুরুতে ছাত্র-জনতার আন্দোলনকালে শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নি‌বেদন ক‌রে তা‌দের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়। 

সাইফুল হক বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের সুযোগে দুর্বৃত্তরা অভ্যুত্থানের সাফল্যকে কালিমালিপ্ত করতে নৈরাজ্য, লুটপাট ও দখলদারিত্ব অব্যাহত রেখেছে। আওয়ামী ফ্যাসিবাদের পতনের পর রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের যে সম্ভাবনা তৈরি হয়েছে, এসব অপকর্ম দ্বারা এ‌কে কোনোভাবেই নষ্ট করা যাবে না। অবিলম্বে তা বন্ধ কর‌তে প্রয়োজনীয় প্রশাসনিক ও রাজনৈতিক পদক্ষেপ গ্রহণ করতে হবে।

যে কোনো অতি উৎসাহী অপতৎপরতা প্রতিরোধ করতে সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছে তি‌নি ব‌লেন, পরিস্থিতির সুযোগ নিয়ে মতলববাজেরা যাতে ছাত্র-জনতার বিজয়কে প্রশ্নবিদ্ধ করতে না পারে, সে ব্যাপারে  ছাত্র-জনতাকে সব সময় সতর্ক থাক‌তে হ‌বে। সুযোগসন্ধানীদের চিহ্নিত করতে হবে।

সাইফুল হক আশা ব্যক্ত করে বলেন, অন্তর্বর্তী সরকার গণজাগরণ-গণঅভ্যুত্থানের গণতান্ত্রিক আকাঙ্ক্ষা ধারণ করবে এবং সে অনুযায়ী জরুরি পদক্ষেপ গ্রহণ করবে।

তিনি বলেন, নতুন এই সরকারকে ব্যর্থ করারও বহুমুখী তৎপরতা চলছে। এসব অশুভ তৎপরতার বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে। 

বৈঠকে জেলা প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন আনছার আলী দুলাল, শিকদার হারুন মাহমুদ, সজীব সরকার রতন, খলিলুর রহমান, মোফাজ্জল হোসেন মোশতাক, আবুল কালাম, ইমরান হোসেন, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ রিয়েল প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়