ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

উসকানিমূলক বক্তব্য: বিএনপি নেতা দুলুর পদাবনতি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ১৯ আগস্ট ২০২৪   আপডেট: ০৯:০৬, ১৯ আগস্ট ২০২৪
উসকানিমূলক বক্তব্য: বিএনপি নেতা দুলুর পদাবনতি

রুহুল কুদ্দুস তালুকদার দুলু

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য রুহুল কুদ্দুস তালুকদার দুলুর পদাবনতি ঘটিয়ে দলের নির্বাহী কমিটির সদস্য করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এ সংক্রান্ত এক চিঠি দুলুকে দেওয়া হয়েছে। বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি দুলুর এক বিতর্কিত বক্তব্যের প্রেক্ষিতে কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় তার বিরুদ্ধে বিএনপির পক্ষ থেকে এই সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হলো। দুলু বিএনপি সরকারের সময় ভূমি উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

আরো পড়ুন:

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৫ আগস্ট) নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে ছাত্র-জনতার অবস্থান কর্মসূচিতে দলের চেয়ারপারসনের উপদেষ্টা রুহুল কুদ্দুস তালুকদার দুলু হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘টিভি-পত্রিকায় খুনি হাসিনার ছবি ও বক্তব্য প্রচার করলে জ্বালিয়ে দেওয়া হবে’।

এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে দলের পক্ষ থেকে শনিবার (১৭ আগস্ট) তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে লিখিত জবাব জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

দুলুকে দেওয়া দলের চিঠিতে বলা হয়, ‘আপনার ওই মন্তব্যের কারণে আপনাকে ২৪ ঘণ্টার মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছিল। রোববার (১৮ আগস্ট) আপনি যে জবাব দিয়েছেন তা সন্তোষজনক নয়। সুতরাং দলের নীতি ও আদর্শের পরিপন্থী ওই বক্তব্য প্রদানের জন্য আপনাকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে অপসারিত করে শুধুমাত্র জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।’

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়