ঢাকা     বৃহস্পতিবার   ১২ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৮ ১৪৩১

শামা ওবায়েদ ও শহিদুল ইসলামের পদ স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ২২ আগস্ট ২০২৪  
শামা ওবায়েদ ও শহিদুল ইসলামের পদ স্থগিত

শামা ওবায়েদ ও শহিদুল ইসলাম বাবুল

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের দলের সব ধরনের পদ স্থগিত করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এই দুজনের সব পদ স্থগিত করা হয়।

বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, বুধবার (২১ আগস্ট) সকালে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও কৃষকদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল সমর্থকদের মধ্যে ফরিদপুরের নগরকান্দায় দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে কবির ভূঁইয়া (৫৫) নামের এক ব্যক্তি নিহত হন। এ সময় আহত হয়েছেন অন্তত ২৫ জন।

কৃষকদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পথসভা আয়োজনকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে নিহত কবির ভূঁইয়া উপজেলার ছাগলদি গ্রামের আবুল বসার ভূঁইয়ার ছেলে। তিনি বিএনপি নেতা শহিদুল ইসলাম বাবুলের সমর্থক ছিলেন বলেও জানা গেছে।

আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে কারও পরিচয় এখনো পাওয়া যায়নি।

নগরকান্দা থানার ওসি মো. আমিনুর রহমান গণমাধ্যমকে জানান, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পথসভা আয়োজনকে কেন্দ্র করে বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন, আহতের সংখ্যাও অনেক। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সকালে ফরিদপুরের নগরকান্দায় বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন নিহতের ঘটনার পর এই দুই নেতার বিরুদ্ধে এমন ব্যবস্থা নিলো বিএনপি।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়