ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

জামায়াতে যোগ দিতে লাগবে ঊর্ধ্বতনের অনুমতি: গোলাম পরওয়ার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ২৭ আগস্ট ২০২৪  
জামায়াতে যোগ দিতে লাগবে ঊর্ধ্বতনের অনুমতি: গোলাম পরওয়ার

ঊর্ধ্বতন সংগঠ‌নের অনুম‌তি ছাড়া জামায়া‌তে ইসলামী‌তে যোগদান করা যা‌বে না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন দল‌টির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

সম্প্রতি বিভিন্ন সংগঠন থেকে জামায়াতে যোগদানের সংবাদে মঙ্গলবার (২৭ আগস্ট) এক বিবৃতিতে তি‌নি এ কথা ব‌লেন।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ব‌লেন, সম্প্রতি বিভিন্ন সংগঠন থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীতে কিছু লোকের যোগদানের খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। জামায়াতে ইসলামী একটি ইসলামী রাজনৈতিক সংগঠন। যেকোনো ব্যক্তি জামায়াতে ইসলামীর আদর্শে উদ্বুদ্ধ হয়ে এই সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্যের সাথে একমত পোষণ করে জামায়াতে ইসলামীতে যোগদান করতে পারেন।

তি‌নি ব‌লেন, বর্তমানে ছাত্র-জনতার বিপ্লবের পর আমরা এক বিশেষ পরিস্থিতি অতিক্রম করছি। জামায়াতে ইসলামী বৈষম্যবিরোধী আন্দোলনে যারা শহীদ হয়েছেন ও আহত হয়েছেন তাদের পরিবারের পাশে দাঁড়িয়ে তাদের শোকে অংশগ্রহণ করার কর্মসূচি বাস্তবায়ন করছে। পাশাপাশি বন্যার্তদের সহযোগিতায় কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই সময়ে আমাদের প্রধান কাজ দেশ ও জাতির সংস্কারসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে ভূমিকা রাখা ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা।

‘এমন পরিস্থিতিতে জামায়াতে ইসলামীর মহানগরী, জেলা, উপজেলা, থানা, পৌরসভা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে বিভিন্ন সংগঠন থেকে কেউ যোগদান করতে চাইলে ঊর্ধ্বতন সংগঠনের অনুমতি নিতে হবে। ইতোমধ্যেই যারা যোগদান করেছেন তাদের যোগদানের কার্যকারিতা স্থগিত থাকবে,’ বলেও জানান জামায়া‌তের এই শীর্ষ‌নেতা।

/নঈমুদ্দীন/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়