ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে বিডিআর হত্যা: হাফিজ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ৩ সেপ্টেম্বর ২০২৪  
দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে বিডিআর হত্যা: হাফিজ

বিডিআর হত্যাকাণ্ড ছিল অত্যন্ত মর্মান্তিক ও ন্যাক্কারজনক ঘটনা। বাংলাদেশকে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার উদ্দেশে এই হত্যাযজ্ঞ চালানো হয়েছিল বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

মেজর হাফিজ বলেন, বিডিআর হত্যাকাণ্ড হয়েছিল আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে। এই ঘটনায় কোনো বিদেশি শক্তির হস্তক্ষেপ ছিল কি না, তা নিয়ে ধোঁয়াশাই রয়ে গেছে। কী কারণে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল, তা তদন্তের জন্য প্রধান উপদেষ্টার সাথে কথা হয়েছে। তাকে স্মারকলিপিও দেওয়া হয়েছে।

বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার ইতোমধ্যে এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে কাজ শুরু করেছে। সেজন্য তাদেরকে ধন্যবাদও জানান তিনি।

এই হত্যাকাণ্ড ইতিহাসের অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা ছিল জানিয়ে বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশকে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার উদ্দেশে এই হত্যাযজ্ঞ চালানো হয়েছিল। বিদেশি শক্তির হস্তক্ষেপে এই ঘটনায় আওয়ামী লীগ সরকার সরাসরি জড়িত বলে আমরা মনে করি।

তিনি বলেন, আমাদের প্রত্যাশা ছিল এই হত্যাকাণ্ডের বিচার হবে। কিন্তু আওয়ামী সরকারের আমলে তা করা হয়নি। এখন সুযোগ এসেছে। আমরা আশাবাদী এখন সুষ্ঠু তদন্ত করে এর বিচার করা হবে।

/এমএ/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়