ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

‘আগের মতোই দখলদারি-চাঁদাবাজি শুরু হ‌য়েছে, এসব বন্ধ করতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ৬ সেপ্টেম্বর ২০২৪  
‘আগের মতোই দখলদারি-চাঁদাবাজি শুরু হ‌য়েছে, এসব বন্ধ করতে হবে’

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ৫ আগস্ট বৈষম্য ও জুলুমের বিরুদ্ধে বিজয় এনেছি। পরবর্তী সময়ে এসে আমরা দেখলাম, সেই আগের মতোই দখলদারি, চাঁদাবাজি, ধ্বংসযজ্ঞ শুরু করেছে একটি গোষ্ঠী। এসব বন্ধ করতে হবে। 

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকে‌লে ইসলামী আন্দোলনের বংশাল থানা শাখার উদ্যোগে আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাত্র-জনতার আন্দোলনকালে সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণার করা, সংখ্যানুপাতিক পদ্ধতিতে জাতীয় নির্বাচনের দাবি এবং ভারতের পানি আগ্রাসনের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, বাংলাদেশের প্রত্যেক নাগরিকের অধিকার আদায়ের জন্য ৫ আগস্ট জীবন বাজি রেখে, হাজারো মায়ের বুক খালি করে আমরা দেশকে ফ্যাসিবাদমুক্ত করেছি। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে আমরা দ্বিতীয় বারের মতো দেশ স্বাধীন করেছি। এ দেশ আমার। এ দেশ আপনার। ঢাবি, বুয়েটে পড়ার অধিকার সবার। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশ সবার। মুসলিমদের পাশাপাশি সকল ধর্মের মানুষ এখানে নিরাপদ থাকবে, এটাই স্বাভাবিক। সবাই মিলে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। এছাড়া, ভাগ্যাহত জনতার ভাগ্যের কোনো পরিবর্তন হবে না।

তিনি বলেন, অবৈধ নির্বাচন বাতিল করতে হবে। অবৈধ নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আইনের আওতায় আনতে হবে। রকিব, হুদা ও আউয়াল কমিশনের সবাইকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে।

গণসমাবেশের প্রধান বক্তা ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, স্বাধীনতার ৫২ বছরে যারা রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল, তাদেরকে এ দেশের মানুষ ভালো করে চেনে ও জানে। এসব দুর্নীতিবাজ ও লুটেরাদের এ দেশের মানুষ আর দ্বিতীয় বার ক্ষমতায় দেখতে চায় না।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন—ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কৃষি ও শ্রমবিষয়ক সম্পাদক আলহাজ আব্দুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের প্রচার সম্পাদক হাফেজ মাওলানা মুহাম্মদ মাকসুদুর রহমান, স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক এম এম শোয়াইব, প্রকৌশলী শেখ মুহাম্মদ মারুফ, ইমরান হোসাইন নূর, শাহাদাত হোসাইন প্রধানিয়া, মাওলানা ঢালী, ওয়ালিউল্লাহ তালুকদার, মুহাম্মদ আবদুর রহমান।

বংশাল থানা কমিটির সভাপতি আলহাজ মুহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে ও আলহাজ জহিরুল ইসলাম ও আল-আমিন সিদ্দিকীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন— মাওলানা আবদুল আউয়াল, আলহাজ মাহতাব উদ্দিন, আলহাজ বাছির মিয়া, মাওলানা গোলাম রহমান, মাওলানা নূর মোহাম্মদ কাসেমী, ইয়াসিন প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়