ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

যারা অপকর্ম ও বিতর্কিত কাজ করছে তারা বিএনপি করতে পারে না: দুদু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১১:৪৭, ৭ সেপ্টেম্বর ২০২৪
যারা অপকর্ম ও বিতর্কিত কাজ করছে তারা বিএনপি করতে পারে না: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান পরিস্থিতিতে যারা নানা অপকর্ম ও বিতর্কিত কাজ করছে তারা কখনও বিএনপি করতে পারে না। সে যত বড়ই হোক তাকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তুলে দিতে হবে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেট মহানগরীর দরগাহ গেইটস্থ মুসলিম কেন্দ্রীয় সাহিত্য সংসদের হল রুমে সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত এম. সাইফুর রহমানের ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, লোভের কাছে বিএনপির আত্মসমর্পণ করে না। বিএনপিকে এখন এগিয়ে যেতে হবে। এই এগিয়ে যাওয়ার পথ গণতন্ত্র। তাই এখন আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্র একজন খুনি, স্বৈরাচার শাসক, যে নির্বিচারে মানুষ হত্যা করেছে তাকে আশ্রয় দিয়েছে। তার পক্ষ নিয়েছে। ১৯৭১ সালে তারা আমাদের সাহায্য করেছিল, তাই বলে এই নয় যে একজন স্বৈরাচারের আশ্রয়দাতাকে আমরা সমর্থন করবো।

নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, আমাদেরকে আরো ঐক্যবদ্ধভাবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আদর্শে দলকে এগিয়ে নিয়ে যেতে হবে। কোনোভাবে কোনো বিতর্কে জড়ানো যাবে না। আমাদের দেশনায়ক তারেক রহমান বলেছেন, যে বিতর্কিত কাজ করবে  সে বিএনপি করে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত এম. সাইফুর রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, সাইফুর রহমান কখনো কারো উপর প্রতিশোধ নেন নাই। তিনি প্রতিশোধ নিয়েছেন সাফল্যতা অর্জন করে। তার ওপর যতো আঘাত আসতো তিনি সেগুলো সৎভাবে মোকাবেলা করতেন। অন্যায়ের কাছে কখনো মাথা নত করতেন না। সেই সময় আমরা যারা ছাত্র রাজনীতি করতাম ওনার কাছে কিছুটা শিখেছি, যার কারণে আজ পর্যন্ত স্বৈরাচারের কাছে মাথা নত করিনি।

সভায় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী, মো. এনামুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী, কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ও ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এমদাদ আহমদ চৌধুরী উপস্থিত ছিলেন।

এমএ/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়