ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

জুলুসে হামলায় জ‌ড়িত‌দের বিচার দা‌বি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ১৬ সেপ্টেম্বর ২০২৪  
জুলুসে হামলায় জ‌ড়িত‌দের বিচার দা‌বি

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে দেশের বিভিন্ন এলাকায় জশনে জুলুসে হামলা ও ভাঙচুরের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ। হামলার সঙ্গে জ‌ড়িত‌দের বিচার দা‌বি ক‌রে‌ছে সংগঠনটি।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠা‌নো যৌথ বিবৃতিতে আহলে সুন্নাত ওয়াল জামাআতের চেয়ারম্যান, মহাসচিব এবং নির্বাহী মহাসচিব শাইখুল হাদিস কাজী মুহাম্মদ মুইন উদ্দিন আশরাফী, সৈয়দ মসিহুদ্দৌলা ও মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক এ দা‌বি জানান।

সংগঠনের দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিম স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, ব্রাক্ষণবাড়ীয়ার কসবা এবং বিজয়নগরের দৌলতবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় পবিত্র ঈদে মিলাদুন্নবীর (দ.) জুলুসে হামলা কোনো সভ্য মানুষের কাজ হতে পারে না। দিনে দুপুরে পুলিশের উপস্থিতিতে লাঠি ও দেশীয় অস্ত্র দিয়ে এ ধরনের হামলা বিকৃত মানসিকতার বহিঃপ্রকাশ। 

নেতৃবৃন্দ বলেন, কোরআন-হাদিসের আলোকে প্রমাণিত, যুগে যুগে পালিত হয়ে আসা মিলাদুন্নবীর ( দ.) জুলুসকে যারা মানতে পারে না, তারা নিশ্চিত শয়তানের দোসর। আল্লাহ পাকের পক্ষ থেকে প্রদত্ত শ্রেষ্ঠতম নিয়ামতপ্রাপ্তিতে খুশি না হয়ে বরং তাতে বাধা দেওয়া রাষ্ট্রদ্রোহীতা ও জ‌ঙ্গিবা‌দের শামিল।

তারা বলেন, প্রশাসনের ঢিলেঢালা মনোভাবের কারণে ঈদে মিলাদুন্নবীর মতো পবিত্র ইবাদতে হামলা কোনো সভ্য মানুষ মেনে নিতে পারে না। রাসুলের প্রতি প্রেমের নমুনা হিসেবে এমন আয়োজন করে থাকেন সাধারণ মুসলমানেরা। এহেন পবিত্র কর্মে বাধা এবং হামলা স্বাধীনতার ওপর হস্তক্ষেপ ছাড়া আর কিছুই নয়। যারা এ ধরনের কাজ করছে, তারা সরকারের সংস্থার কর্মসূচিকে বাধাগ্রস্ত করার জন্য এমন পরিস্থিতি তৈরি করছে।

আহলে সুন্নাত নেতৃবৃন্দ হামলার স‌ঙ্গে জ‌ড়িত‌দের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান। অন্যথায় ভ‌বিষ্যতে ইসলা‌মের না‌মে জ‌ঙ্গিবাদ ও হামলারআরও বাড়‌বে বলে সতর্ক করেন তারা।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়