ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বিএনপির সমাবেশ শুরু, পল্টনের আশপাশে ব্যাপক যানজট

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ১৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:৩৫, ১৭ সেপ্টেম্বর ২০২৪
বিএনপির সমাবেশ শুরু, পল্টনের আশপাশে ব্যাপক যানজট

ছবি: মেসবাহ য়াযাদ

গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত বিএনপির সমাবেশ শুরু হয়েছে। সমাবেশে অংশ নিতে হাজার হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন রাজধানীর নয়া পল্টন, কাকরাইল ও ফকিরাপুল এলাকায়। ঢাকা ও এর আশপাশের জেলা থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন।

সমাবেশে আসা নেতাকর্মীরা কাকরাইল থেকে ফকিরাপুলমুখী সড়কের উভয় অংশে অবস্থান নেওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের এলাকাতেও ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হয়। যদিও বেলা ১১টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান করছে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাস।

সমাবেশে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভাপতিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশ অংশ নিতে ইতোমধ্যে কাকরাইল, বিজয়নগর, নয়া পল্টন ও ফকিরাপুল এলাকার সড়কের অলিগলিতে অবস্থান নিয়েছেন বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলের নেতাকর্মীরা। তাদের মাথায় নিজ নিজ সংগঠনের ক্যাপ এবং হাতে জাতীয় ও দলীয় পতাকা দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শান্তিনগর, কাকরাইল, নাইটিঙ্গেল মোড়, বিজয় নগর ও পল্টন এবং ফকিরাপুল এলাকার সড়কে আটকে আছে শতাধিক বাস। এসব যানবাহনে বসে গরমে অস্থির হয়ে পড়েছেন যাত্রীরা। অনেককে বাধ্য হয়ে হেঁটে গন্তব্যস্থলে যেতেও দেখা গেছে।

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে অল্প সংখ্যক পুলিশ সদস্যকে আশপাশের এলাকায় অবস্থান নিতে দেখা গেছে।

এমএ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়