ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

‘১৬ বছর জনগণের ওপর স্ট্রিম রোলার চালিয়েছেন শেখ হাসিনা’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ১৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:২৮, ১৭ সেপ্টেম্বর ২০২৪
‘১৬ বছর জনগণের ওপর স্ট্রিম রোলার চালিয়েছেন শেখ হাসিনা’

গত ১৬ বছর স্বৈরাচার শেখ হাসিনা জনগণের ওপর স্ট্রিম রোলার চালিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে দলটির আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

এ সময় তারা বলেন, বাংলাদেশের মানুষ সব সময় গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। শেখ হাসিনা দীর্ঘ ১৬ বছর জনগণের ওপর স্ট্রিম রোলার চালিয়েছেন। দীর্ঘ সংগ্রাম শেষে আজকে আমরা মুক্ত হয়েছি। জিয়াউর রহমান একদলীয় শাসন থেকে বহুদলীয় গণতন্ত্র চালু করেছেন।

১৬ বছরে শত শত মানুষ গুম নির্যাতন করেছেন। ছাত্রদল যুবদলের নেতাকর্মীরা ঢাকা শহরে হকারি করেছেন। আজকে ছাত্র-জনতার আন্দোলনে গণতন্ত্র প্রতিষ্ঠা করার সুযোগ সৃষ্টি হয়েছে। আমরা তা হেলায় করে নষ্ট করতে দিবো না। আপনারা জনগণ, গণতন্ত্রকে পাহারা দিতে হবে। বুকের রক্ত দিয়ে হলেও আমরা এই গণতন্ত্রকে রক্ষা করতে হবে।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, একজন নেত্রী তার নেতাকর্মীর জন্য বিদেশে যান নাই। তিনি বলেছেন, আমার বিদেশে কোনো বাড়ি নাই, বিদেশে কোনো প্রভু নাই। মরলে এই দেশে মরবো। বাঁচলে এই দেশে মরবো। আরেকজন তার নেতাকর্মীদের রেখে ভারতে চলে গিয়েছেন। আবার বলেন চট করে দেশে চলে আসবেন। আসুন, এই দেশের মানুষ আপনার অন্যায় ও হত্যার বিচার করবে।

এই কয়েকদিন আওয়ামী লীগের কিছু গ্রেপ্তার হয়েছে। জনগণ যেখানে পেয়েছে সেখানে জনগণ গণপিটুনি দিয়েছে। আমাদের যখন জেলে গিয়েছি বীরের মতো গিয়েছি। বীরের মতো জেল থেকে মুক্তি পেয়েছি। কিন্তু এদের কেন আদালতে জুতা মারে ডিম মারে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, সাধারণ মানুষের উপস্থিতিতে প্রমাণ করে বিএনপি গণতন্ত্রের দল। বিএনপির ইতিহাস গণতন্ত্রের ইতিহাস,  বিএনপি ভোটাধিকার ফিরিয়ে আনার ইতিহাস। আমাদের আন্দোলন ততক্ষণ পর্যন্ত চলবে, যতক্ষণ পর্যন্ত জনগণ তার মালিকানা ফিরে না পায়।

/এমএ/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়