ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চায় ভারত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চায় ভারত

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে বৈঠক করেছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতনিধি দল।

রোববার (২২ সেপ্টেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতের উপ-হাইকমিশনার প্রভন বাধেও উপস্থিত ছিলেন।

বৈঠক সম্পর্কে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল জানান, ভারতের হাইকমিশনার আমাদের অফিসে এসেছিলেন। ঘণ্টাখানেক আলোচনা হয়েছে। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক কীভাবে আরও গভীর ও দৃঢ় করা যায় সে বিষয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে।

ভারতের হাইকমিশনার বাংলাদেশে-ভারত সম্পর্ককে আরও দৃঢ় করার প্রত্যাশার কথা জানিয়েছেন বলে উল্লেখ করেন মির্জা ফখরুল। 

বিএনপি মহাসচিব বলেন, এই সম্পর্কের মধ্যে আরও কীভাবে সুস্থতা ও পজিটিভিটি নিয়ে আসা যায়, তা নিয়ে ভারত কাজ করতে আগ্রহী বলে জানিয়েছে। 

বৈঠকে বিএনপির পক্ষ থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের যে সমস্যাগুলো রয়েছে সেগুলো তুলে ধরা হয়েছে বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, আমরা পানির সমস্যা তুলে ধরেছি। 

তিনি বলেন, ভারতকে বাংলাদেশ সীমান্তে হত্যা বন্ধ করতে বলা হয়েছে। নিরাপত্তার বিষয়টি বৈঠকে আলোচনা হয়েছে। 

বিএনপির মহাসচিব বলেন, ভারতের পক্ষ থেকে বলা হয়েছে, এসব সমস্যা নিয়ে তারা সজাগ আছে। দ্রুত সময়ের মধ্যে কীভাবে সমস্যাগুলো সমাধান করা যায়। ভারতের মূল কথা হচ্ছে, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে চায় তারা।

বাংলাদেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর দেশের অন্তবর্তী সরকারের সঙ্গে ভারত যোগাযোগ করেছে এবং কথা বলেছে। রাজনৈতিক দল হিসেবে বিএনপির সঙ্গে সম্পর্ক দৃঢ় করতে চায় ভারত, বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। 

বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে মহাসচিব ছাড়া আরও উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, বিএনপি নেতা শামা ওবায়েদসহ আরও অনেকে। 

এমএ/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়