ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

‘ফ্যাসিজমের সহযোগী জাপার নেতা‌দের বিচার কর‌তে হ‌বে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৪, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
‘ফ্যাসিজমের সহযোগী জাপার নেতা‌দের বিচার কর‌তে হ‌বে’

বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম (ফাইল ফটো)

১২ দলীয় জোটের মুখপাত্র ও বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম ব‌লে‌ছেন, ‘অবিলম্বে বিগত তিনটি গণবিরোধী, ভোটারবিহীন নির্বাচনের প্রধানতম সহযোগী জি এম কাদের, রওশন এরশাদ, মুজিবুল হক চুন্নুকে গ্রেপ্তার করতে হবে। প‌তিত সরকা‌রের দোসর হি‌সে‌বে রাশেদ খান মেনন, হাসানুল হক ইনুকে যদি গ্রেপ্তার করা হয়, তাহলে এই দোসররা বাদ যাবে কেন?’

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

গণমাধ্যমে জাতীয় পার্টির ফ্যাসিবাদ তোষণ ও সুবিধা গ্রহণের বিষয়ে নানারকমের ব্যাখ্যা দেওয়া হচ্ছে, উল্লেখ করে শাহাদাত হোসেন সে‌লিম ব‌লেন, দেশে আধিপত্যবাদী শক্তিকে নির্মূল করতে হলে ফ্যাসিজমের সরাসরি সহযোগী জাতীয় পার্টির (জাপা) নেতাকর্মীদের বিচার করা ছাড়া কোনো বিকল্প নেই।

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশে তিনি বলেন, সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যখন সারাদেশের রাজনৈতিক দলগুলো ফ্যাসিস্ট হাসিনার অধীনে নির্বাচনে যায়নি, সেখানে এই জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্ব নির্বাচনে অংশ নেয়। তার আগের অবৈধ ভোটারবিহীন সংসদের বিরোধী দলীয় নেত্রী ছিলেন রওশন এরশাদ। জাতীয় পার্টি ২০১৪ সাল থেকে পরপর তিনটি অবৈধ, ভোটারবিহীন নির্বাচনে অংশগ্রহণ করে বাংলাদেশে আওয়ামী ফ্যাসিজমের দোসর ও সহযোগী হিসেবে সঙ্গ দিয়েছে। 

দেশের ইতিহাসের সামনে উপমা তৈরি করতে হবে যে, ফ্যাসিজমকে সহায়তা করলে জনগণ তার বিচার করে বলে মন্তব্য করেন শাহাদাত হোসেন সেলিম।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ এলডিপির সিনিয়র সহ-সভাপতি সৈয়দ ইব্রাহিম রওনক, অতিরিক্ত মহাসচিব তমিজউদদীন টিটো, সিনিয়র যুগ্ম মহাসচিব এম এ বাসার প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়