ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

দল-মত নির্বিশেষে বৃহত্তর জাতীয় ঐক্যের আহ্বান 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ২৬ সেপ্টেম্বর ২০২৪  
দল-মত নির্বিশেষে বৃহত্তর জাতীয় ঐক্যের আহ্বান 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান (ফাইল ফটো)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, জামায়াতের মেইন সাবজেক্ট হচ্ছে মানবতা, গণমানুষের অধিকার প্রতিষ্ঠা। 

দল-মত নির্বিশেষে সব শ্রেণি ও পেশার মানুষকে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ার আহ্বান জানিয়েছেন তিনি। 

বৃহস্প‌তিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর কাফরুলে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত বৃহত্তর কাফরুল অঞ্চলের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তর শাখার আমির মোহাম্মদ সেলিম উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা, কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য লস্কর মুহাম্মদ তাসলিম, ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দিন মানিক, ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য মো. শহিদুল্লাহ, শাহ আলম তুহিন, মজলিসে শুরার সদস্য অধ্যাপক আনোয়ারুল করিম, আব্দুল মতিন প্রমুখ।

ডা. শফিকুর রহমান বলেন, মানুষকে আমরা মানুষের মর্যাদা দিতে চাই। দল-ধর্মের ব্যবধান না করে মানুষকে দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে ঐক্যবদ্ধ করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হলে দল-মত নির্বিশেষে বৃহত্তর জাতীয় ঐক্য দরকার। বিভক্ত জাতি কখনো উন্নতি করতে পারে না। মূলত, বিভক্ত জাতির জন্য অপমান ও লাঞ্ছনা অনিবার্য। সে ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরেই আমাদের অপমান ও লাঞ্ছনা চলেছে। যা আর চলতে দেওয়া যায় না, বরং তা পাল্টানোর সময় এসে গেছে। এজন্য আমাদেরকে অতীত বৃত্ত থেকে বেরিয়ে আসা দরকার। মূলত, যে জড়োসড়ো হয়ে চলে, সে নিজের জন্য যেমন বোঝা, তেমনই পরিবার ও সমাজের জন্যও বোঝা। যে ব্যক্তি নিজেকে মেলে ধরতে পারে, সে নিজের জন্য যেমন অ্যাসেট; তেমনই পরিবার, সমাজ ও জাতির জন্যও অ্যাসেট। তাই, আমাদের প্রত্যেককেই অ্যাসেট হওয়ার শপথ গ্রহণ করতে হবে। 

তিনি বলেন, গণমানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির আদর্শ ও মূলমন্ত্র। তাই, জামায়াতের নেতাকর্মীরা সব সময় মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানুষের দুঃখ-কষ্ট লাঘবের জন্য আমরা সব সময়ই আপসহীন রয়েছি। আমরা আমাদের স্বকীয়তা নিয়ে চলি। মানুষের মাঝে কোরআন-হাদিসের দাওয়াত দিই আমলি ভাষায়। এই দাওয়াত হচ্ছে মহান আল্লাহর প্রতি আহ্বান। আমরা চাই, আমাদের দাওয়াতের মাধ্যমে মানুষ তাদের প্রকৃত ঠিকানা খুঁজে নিক। আমরা কাউকে বোকা মনে করি না, বরং তারা দাওয়াত গ্রহণের মাধ্যমে নিজের গন্তব্য ঠিক করে নিতে পারবে, ইনশাআল্লাহ।

জামায়াতের আমির ব‌লেন, আল্লাহ তায়ালা মানুষের কর্মের প্রকৃত মালিক। মানুষের কর্তব্য হচ্ছে, কর্মের মাধ্যমে নিজের ভাগ্যের পরিবর্তনের চেষ্টা করা। 

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়