ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

গণহত্যার সঙ্গে জড়িত ব্যক্তি ও দলকে নিষিদ্ধ করতে হবে: ইসলামী আন্দোলন

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ১৮ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:০৪, ১৮ অক্টোবর ২০২৪
গণহত্যার সঙ্গে জড়িত ব্যক্তি ও দলকে নিষিদ্ধ করতে হবে: ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, গণহত্যার সঙ্গে জড়িত ব্যক্তি ও দলকে রাজনীতিতে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করতে হবে। জুলাই-আগস্টের ছাত্রজনতার আন্দোলনে নিহতদের জাতীয় বীর ও আহতদের উন্নত চিকিৎসার স্পষ্ট ঘোষণা দিতে হবে। গণহত্যার সঙ্গে যে বা যারাই জড়িত তাদের সকলকে বিচারের মুখোমুখি করতে হবে।

শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আগামি ৯ নভেম্বর জাতীয় সিরাত সম্মেলন বাস্তবায়নে নগর, থানা ও সহযোগী সংগঠনের বিভাগওয়ারী দায়িত্বশীলদের নিয়ে প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‌তি‌নি ব‌লেন, রাষ্ট্রের বিভিন্ন সেক্টরে এখনো আওয়ামী খুনীদের প্রেতাত্মা বসে আছে। তাদের চিহ্নিত করে দ্রুত অপসারণ করতে হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ব্যবস্থা আরও জোরদার করতে হবে।

মাওলানা ইমতিয়াজ আলম জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে একজন ইসলামী আইন বিশেষজ্ঞ, হাদিস বিশারদ ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি মুফতি আবদুল মালেককে খতিব হিসেবে নিয়োগ দেয়ায় অন্তর্বর্তীকালীন সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ খতিব নিয়োগের মাধ্যমে জাতীয় মসজিদ হারানো জৌলুশ ফিরে পাবে।

নগর সেক্রেটারী ডা. শহীদুল ইসলামের পরিচালনায় আরও বক্তব্য রাখেন নুরুজ্জামান সরকার, কেএম শরীয়াতুল্লাহ, মাওলানা মাকসুদুর রহমান, ফজলুল  হক মৃধা, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা কদমাল হোসাইন, কায়েস উদ্দিন, মাওলানা নাজিমুদ্দিনসহ নগর, থানা ও সহযোগী সংগঠনের দায়িত্বশীলবৃন্দ।

নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম আগামী ৯ নভেম্বর জাতীয় সিরাত সম্মেলনকে সামনে রেখে ২৫ অক্টোবর সকাল ৯টা থেকে রাজধানী ঢাকার আত্ত্বরীক টাওয়ারে, হিফজুল হাদিস, নাতে রাসুল সা., বক্তৃতা প্রতিযোগিতাসহ সকল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফল করার জন্য প্রতিযোগীদের আহ্বান জানান।

নঈমুদ্দীন//


সর্বশেষ

পাঠকপ্রিয়