ঢাকা     শনিবার   ১৯ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৩ ১৪৩১

প্রশাসনকে দোসর মুক্ত না করলে রাষ্ট্র সংস্কার সম্ভব নয়: ডা. রফিক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ১৯ অক্টোবর ২০২৪  
প্রশাসনকে দোসর মুক্ত না করলে রাষ্ট্র সংস্কার সম্ভব নয়: ডা. রফিক

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেছেন, পতিত স্বৈরশাসকের দোসরা দেশকে আবারও অস্থিতিশীল করার অপচেষ্টা করছে। রাষ্ট্রের প্রতিটি সেক্টরে এখনও সেই দোসররা ষড়যন্ত্র লিপ্ত। এরা এখনও স্বপদে বসে দেশের গুরুত্বপূর্ণ তথ্য শেখ হাসিনার প্রভূ রাষ্ট্রের কাছে পৌঁছে দিচ্ছেন। 

তিনি বলেন, আনসার বাহিনীর সচিবালয় দখলের চেষ্টা, পূজামণ্ডপে হামলাসহ বিভিন্ন অযৌক্তিক দাবি নিয়ে রাষ্ট্রকে অকার্যকর করার অপচেষ্টায় এই পতিত সরকারের দোসররাই মদদ দিচ্ছেন। 

ডেঙ্গু সচেতনতায় প্রচার দলের ঘোষিত ধারাবাহিক ১০ দিনের কর্মসূচির চতুর্থ দিনে শনিবার (১৯ অক্টোবর) বিকেলে বায়তুল মোকাররম মসজিদ উত্তর গেট থেকে শুরু করে বিজয়নগর মোড় পর্যন্ত র‍্যালী, গণসংযোগ ও লিফলেট বিতরণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। 

ডা. রফিক বলেন, বিএনপিকে ক্ষমতার বাইরে রাখার চক্রান্ত চলছে। মনে রাখতে হবে ছাত্রজনতার আন্দোলনে দেশের গণতন্ত্র মুক্তি পেলেও ভোটাধিকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত এই গণতন্ত্র কখনও পূর্ণাঙ্গ রূপ নেবে না।

তিনি বলেন, তারেক রহমানের নির্দেশে বিএনপি ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছে। আমরা এ বিষয়ে ওয়েবসাইট খুলেছি। যে কেউ ডেঙ্গু রোগীকে বাঁচাতে তাহলে তাহলে সে ওয়েবসাইটের মাধ্যমে আপনারা রক্ত সংগ্রহ করতে পারবেন এবং রক্ত দিতে পারবেন।

সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব তানভীর আহমেদ রবিন বলেন, ফ্যাসিবাদী গণহত্যাকারী হাসিনার পতন হয়েছে। কিন্তু আওয়ামী ফ্যাসিবাদের বিদায় হয় নাই। তারা এখনও প্রাণনাশের হুমকি দিচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে তারা। যারা দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে, সেই দেশবিরোধী শক্তির বিরুদ্ধে ছাত্র-জনতার অভ্যুত্থানের শক্তির ঐক্য বজায় রাখতে হবে।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব তানভীর আহমেদ রবিন, মহানগর দক্ষিণ বিএনপির দপ্তরের দায়িত্বে সাইদুর রহমান মিন্টু, মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সদস্য ফরহাদ হোসেন, মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সদস্য অ্যাডভোকেট আরিফা সুলতানা রুমা, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ডা. জাহিদুর রহমানসহ শাহাবাগ, পল্টন, রমনা থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

/এনএইচ/


সর্বশেষ

পাঠকপ্রিয়