ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

রাষ্ট্রপতির পদত্যাগ দা‌বি ইসলামী আন্দোলনের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৬, ২২ অক্টোবর ২০২৪  
রাষ্ট্রপতির পদত্যাগ দা‌বি ইসলামী আন্দোলনের

রাষ্ট্রপতি মো. সাহাবু‌দ্দিনের পদত‌্যাগ দা‌বি ক‌রে‌ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে আইএবি মিলনায়তনে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে দল‌টির মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ এ দা‌বি জানান।

তিনি বলেন, রাষ্ট্রপতির দ্বিমুখি বক্তব্য জাতির সাথে শঠতার শামিল। রাষ্ট্রপতি তার বক্তব্যে বলেছিলেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করায় প্রধান বিচারপতির মতামতের ভিত্তিতে অন্তর্বর্তী সরকার গঠন করা হলো এবং তিনি উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দকে শপথবাক্য পাঠ করান। প্রায় আড়াই মাস করে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র নেই, এমন মন্তব্য জাতির সাথে শঠতার শামিল এবং উদ্দেশ্যেপ্রণোদিত। এ বক্তব্যের মাধ্যমে তিনি অসত্য বলেছেন এবং গোপনীয়তার শপথ ভঙ্গ করেছেন। গণঅভ্যুত্থানে গঠিত নতুন বাংলাদেশের রাষ্ট্রপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন তিনি।

ইউনুস আহমদ বলেন, রাষ্ট্রপতি বিগত দিনে ফ্যাসিস্ট হাসিনার দোসরের ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন এবং দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতে পারেননি। তাই, অনতিবিলম্বে তার পদত্যাগ করা প্রয়োজন।

তিনি আরও বলেন, পতিত সরকারের দোসররা বিভিন্ন জায়গায় সংগঠিত হয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। বিভিন্ন প্রশাসনে বসে তারা দেশবিরোধী চক্রান্তে লিপ্ত। বিভিন্ন বাজার সিন্ডিকেটে জড়িত থেকে বাজারে বিশৃঙ্খলা করে উত্তপ্ত করছে।

সরকারের উদ্দেশে ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, আপনাদের সাথে পুরো দেশের ১৮ কোটি মানুষের ম্যান্ডেট রয়েছে। আপনারা দুর্বল নন। আপনারা আরও কঠোর হোন। ফ্যাসিবাদ নির্মূলে প্রয়োজনীয় ব্যবস্থা নিন। দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার নাগালে রাখুন। সিন্ডিকেটের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করুন। আওয়ামী লীগকে নিষিদ্ধের প্রয়োজনীয় সকল পদক্ষেপ নিন।

সভায় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য আলহাজ খন্দকার গোলাম মাওলা, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ হারুন অর রশিদ, মাওলানা এবিএম জাকারিয়া, মুফতি কেফায়েতুল্লাহ কাশফী, মাওলাদার দেলাওয়ার হোসাইন সাকী, অধ্যাপক নাসির উদ্দিন খান।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়