ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

৪২ জনকে পুড়িয়ে হত্যা

খালেদা জিয়াসহ ৪ জনের মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ২৪ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৩২, ২৪ অক্টোবর ২০২৪
খালেদা জিয়াসহ ৪ জনের মামলা খারিজ

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অবরোধে রাজনৈতিক প্রতিহিংসায় ৪২ জনকে পুড়িয়ে হত্যার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের কিরুদ্ধে করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালত পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে মামলা খারিজের আদেশ দেন।
আদালত সূত্রে মামলা খারিজের তথ্য জানা গেছে।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ‘জননেত্রী পরিষদ‘ এর সভাপতি এবি সিদ্দিকী খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে একটি মামলা করেন। আদালত গুলশান থানা পুলিশকে এই বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

আরো পড়ুন:

ওই বছরের ৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান অবরোধে ৪২ জনকে পুড়িয়ে মারার অভিযোগে খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে এই হত্যা মামলা দায়ের করা হয়।

২০২৪ সালের ২১ সেপ্টেম্বর গুলশান থানার এসআই শাহীন মোল্লা আদালতে প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমদ (মৃত্যু) ও চেয়ারপারসনের তৎকালীন উপদেষ্টা শমশের মবিন চৌধুরীর বিরুদ্ধে ‘অভিযোগ প্রমাণিত হয়নি‘ বলে প্রতিবেদন দাখিল করেন।

বৃহস্পতিবার সেই প্রতিবেদনের ওপর আদালত রায় শোনালেন, যেখানে চারজনের বিরুদ্ধে আনা অভিযোগ খারিজ করে দেওয়া হলো।

ঢাকা/মামুন/রাসেল পারভেজ


সর্বশেষ

পাঠকপ্রিয়