ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল চায় ইসলামী ফ্রন্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২৪ অক্টোবর ২০২৪  
তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল চায় ইসলামী ফ্রন্ট

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল করার দা‌বি জানিয়ে‌ছে বাংলা‌দেশ ইসলামী ফ্রন্ট।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপু‌রে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ স‌ম্মেল‌নে এ দা‌বি জানিয়েছেন দল‌টির চেয়ারম্যান আল্লামা এম এ মতিন।

জাতীয় ও আন্তর্জাতিক স্বার্থে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই, উল্লেখ ক‌রে তি‌নি বলেছেন, ইসলামী ফ্রন্ট দেশের আমূল পরিবর্তনে ধারাবাহিক অবদান রাখছে। রাষ্ট্র সংস্কারের রূপরেখা উপস্থাপনের মাধ্যমে আমরা সরকারকে আহ্বান জানাবো, যেন আমাদের উপস্থাপিত দাবিগুলো গুরুত্বের সাথে বিবেচনা করে।

সংবাদ স‌ম্মেল‌নে লিখিত বক্তব্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের পক্ষ থেকে ‘রাষ্ট্র সংস্কারের রূপরেখা’ উপস্থাপন করেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ স উ ম আবদুস সামাদ।

রূপরেখা ১৬ দফায় ৬৫টি প্রস্তাব উপস্থাপন করা হয়। নির্বাচন ব্যবস্থার ওপর ভরসা রক্ষা; জনপ্রশাসন, বিচার ব্যবস্থা ও দুর্নীতি দমন কমিশন ব্যবস্থা, আইন-শৃঙ্খলা, শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, বাজার মনিটরিং, ধর্মীয় ও জাতিগত বিষয়, সংস্কৃতি, পররাষ্ট্র, বিজ্ঞান ও প্রযুক্তি খাতে সংস্কারের প্রস্তাব দেওয়া হ‌য়ে‌ছে।

স উ ম আবদুস সামাদ বলেছেন, বিগত নির্বাচনে একদলীয় শাসন কায়েমের জন্য নির্বাচন ব্যবস্থাকে গলা টিপে হত্যা করা হয়েছে। সংবিধান কাটাছেঁড়ার মাধ্যমে দেশকে ধ্বংস করে দিয়েছে বিগত স্বৈরশাসক সরকার। তাই, নির্বাচন সুষ্ঠু করতে আগের তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল চায় ইসলামী ফ্রন্ট।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন পীর আবু সুফিয়ান আলকাদেরী, এম সোলায়মান ফরিদ, সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী, গোলাম মাহমুদ ভূইয়া মানিক, অ্যাডভোকেট ইসলাম উদ্দিন দুলাল, মুহাম্মদ আবদুল হাকিম, মাস্টার আবুল হোসেন, মাসুদুল ইসলাম মাসুদ, সৈয়দ মুহাম্মদ আবু আজম, অ্যাডভোকেট হেলাল উদ্দিন, ইঞ্জিনিয়ার শামসুল আলম কাজল, মোহাম্মদ আলী হোসাইন, আব্দুর রব সুলতান প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়