ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

আমার বিরুদ্ধে কত মামলা আছে নিজেও জানি না: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৪৫, ২৭ অক্টোবর ২০২৪
আমার বিরুদ্ধে কত মামলা আছে নিজেও জানি না: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস প্রেসিডেন্ট এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকারের ১৬ বছরে ৮০০ বার আদালতে হাজিরা দিয়েছি। আমার বিরুদ্ধে কত মামলা আছে সেটা নিজেও জানি না।

রোববার (২৭ অক্টোবর) ঢাকার কোর্ট রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে (সিআরইউ) সাংবাদিকদের এসব কথা বলেন।

আলতাফ হোসেন বলেন, বিগত সরকারের আমলে, গ্রেপ্তার হওয়ায়, আদালত যাওয়া ছিলো দৈনন্দিনকার ঘটনা৷ কারাগারে গিয়েছে বহুবার। একবার একটানা আটক ছিলাম ১৮ মাস, পরে ছিলাম ৫ মাস। কারাগারে যাওয়ার অনেক স্মৃতি এখনও মাথায় রয়েছে। তবে সব কয়টি মামলা ভুয়া, মিথ্যা বলে দাবি করেন তিনি।

সাবেক এ মন্ত্রী বলেন, বিগত সরকার ছিল প্রতিহিংসা পরায়ণ। তারা যে অন্যায় করেছে, মানবিকতার কারণে সেটা আমরা তাদের ওপর করতে চাই না। আইনগতভাবে তাদের বিচার হোক সেটায় চাই। ঘুষ, দুর্নীতি যে অপরাধ তারা ভুলেই গিয়েছিল। 

১৯৯৫ সালে সামরিক চাকরি থেকে অবসর গ্রহণের পর বিএনপিতে যোগ দেন আলতাফ হোসেন চৌধুরী। তিনি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি শাসনামলে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী এবং জাতীয় সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে পটুয়াখালী জেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন আলতাফ হোসেন চৌধুরী। তিনি ২০০৮ ও ২০১৮ সালের সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী শাহজাহান মিয়ার কাছে হেরে যান।

ঢাকা/মামুন/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়