ঢাকা, শনিবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব সমাপ্ত

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-১০ ৫:২৬:০৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১০ ৫:২৬:০৪ পিএম
ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব সমাপ্ত
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) ব্যবস্থাপনায় সোমবার থেকে শুরু হয় ‘ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব-২০১৮।’ ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা আজ মঙ্গলবার শেষ হয়েছে।

শেষ দিনের বেশ কয়েকটি ইভেন্টের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিল ফুটবল খেলা। ফুটবল প্রতিযোগিতার ফাইনালে মুখোমুখি হয় জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি) ও সুইড (সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অব দ্য ইন্টেলেকচুয়ালি ডিসঅ্যাবল্ড) বাংলাদেশ। সুইড বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এনএএসপিডি।

শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির মহাসচিব ড. সেলিনা আক্তার।

প্রত্যেক বিজয়ীকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করা করা হয়েছে। এ ছাড়া প্রত্যেক অংশগ্রহণকারীকে জার্সি ও ক্যাপ দিয়েছে ওয়ালটন গ্রুপ।

 



প্রথম দিনে দৃষ্টি প্রতিবন্ধীদের (৬-১০ বছর) ৫০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হন মোরসালিন (ব্র্যাক), দ্বিতীয় হন জয় (ব্র্যাক) ও তৃতীয় হন মুস্তাকিম (ব্র্যাক)। শারীরিক প্রতিবন্ধীদের (১১-১৫ বছর) ৭৫ মিটার হুইল চেয়ার দৌড় প্রতিযোগিতায় প্রথম হন হৃদয় (সিআরপি), দ্বিতীয় হন রাকিব (সিআরপি), আর তৃতীয় হন লিমন (সিআরপি)। অটিস্টিক ছেলে-মেয়েদের দ্রুত হাঁটা প্রতিযোগিতায় প্রথম হন জিসান, দ্বিতীয় হন অয়েস আর তৃতীয় হন নাবিল।

এবারের এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা।

সাধারণত প্যারা অলিম্পিকে যে সকল ডিসিপ্লিন থাকে সেসব ডিসিপ্লিনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবারের এই প্রতিযোগিতায় ২৬টি প্রতিবন্ধী সংস্থা ও সংগঠনের প্রায় তিন’শ বিশেষ শিশু-কিশোর অংশ নিয়েছে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল। দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge