ঢাকা     বৃহস্পতিবার   ১২ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৮ ১৪৩১

করোনা রোগীদের সেবায় মিরপুরে স্বেচ্ছাসেবক দল গঠন

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ৪ জুলাই ২০২১   আপডেট: ১৫:৩৫, ৪ জুলাই ২০২১
করোনা রোগীদের সেবায় মিরপুরে স্বেচ্ছাসেবক দল গঠন

কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত রোগীদের সেবায় ডাক্তার ও নার্সদের সহযোগিতা করতে ছাত্রলীগের পক্ষ থেকে স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়েছে।

শনিবার (৩ জুলাই) দুপুরে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন এ স্বেচ্ছাসেবক দল গঠন করেন। করোনায় আক্রান্ত রোগীদের সেবায় কাজ করবে উপজেলা ছাত্রলীগের ৩০ জন নেতাকর্মী।

তারা প্রতিনিয়ত দায়িত্ব বণ্টন করে হাসপাতালে করোনা রোগীদের সেবা করবেন। ছাত্রলীগ নেতা আসলাম হোসেন বলেন, আমরা ছাত্রলীগ সবসময় সাধারণ মানুষের পাশে ছিলাম, পাশে থাকবো। এই করোনাকালীন সময়ে আমরা ঐক্যবদ্ধভাবে সবাইকে সচেতন করে যাচ্ছি। সেইসঙ্গে আমরা হাসপাতালে করোনা রোগীদের সেবা শুরু করেছি। মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের সেবায় আমরা বদ্ধ পরিকর। 

মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পিযুষ কুমার সাহা বলেন, এই মুহূর্তে ১৪টি বেড রয়েছে, যেখানে রোগী ভর্তি রয়েছে। এছাড়া ১৭টি বেড প্রস্তুত করা হয়েছে। অক্সিজেন, সাকার মেশিন ও এসি প্রস্তুত করা হয়েছে। আমরা সেন্টাল অক্সিজেন এর ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মিরপুরে করোনাকালীন সময়ে ছাত্রলীগ আমাদের পাশে এসে দাঁড়িয়েছে। তাদের এ কর্মকান্ডে রোগীরা উপকৃত হবে বলে আশাবাদি আমরা।

মিরপুর থানার (ওসি) গোলাম মোস্তফা লকডাউন মেনে নাগরিকদের ঘরে থাকার আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন, করোনাকালীন সময়ে লকডাউন নিশ্চিত, সচেতনতা বৃদ্ধির পাশাপাশি আক্রান্তদের সেবা করা জরুরি। মিরপুরে স্বেচ্ছাসেবক দল রোগীদের সেবায় এগিয়ে এসেছে। এটা প্রশংসনীয় উদ্যোগ।

উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন বলেন, করোনায় আক্রান্ত হয়ে কেউ যাতে চিকিৎসার অভাবে মারা না যান, চিকিৎসকরা যাতে দ্রুত চিকিৎসা সেবা দিতে পারেন, এজন্য ছাত্রলীগের নেতাকর্মীদের দিয়ে স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়েছে। তারা হাসপাতালে ভর্তি রোগীদের পাশে থাকবে। সেইসঙ্গে করোনাকালীন সময়ে সবাইকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনে চলার জন্য আহবান জানান কামারুল আরেফিন।

কুষ্টিয়া/মাহি 


সর্বশেষ

পাঠকপ্রিয়